• ‌সপ্তাহান্তে সৈকত নগরীতে ঘুরতে যাওয়ার আগে জেনে নিন হাওয়া অফিসের বড় আপডেট, নইলে দুর্ভোগ বাড়বে ...
    আজকাল | ২৭ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক:‌ নিম্নচাপের প্রভাব এখনও রয়েছে। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণের সব জেলাতেই। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আগামী ২৪ ঘন্টায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সাত দিন দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরের উপর বইছে ঝোড়ো হাওয়া। তাই আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এদিকে কাল অর্থাৎ রবিবার দক্ষিণে বৃষ্টির পরিমাণ কমলেও সোমবার থেকে ফের দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সমুদ্রও উত্তাল থাকবে।

    বৃষ্টি জারি থাকবে উত্তরেও। শনিবার জলপাইগুড়ি এবং কালিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারে। সোমবার ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার, জলপাইগুড়িতে। এই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। এদিকে, বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি। 

    হাওয়া অফিস জানিয়েছে, উত্তর এবং পশ্চিম–মধ্য বঙ্গোপসাগরের উপরে পশ্চিমবঙ্গের উপকূল সংলগ্ন এলাকায় ঝোড়ো হাওয়া বইছে। হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৪০–৫০ কিলোমিটার। কখনও কখনও ৬০ কিলোমিটারে পৌঁছতে পারে। তাই সমুদ্র রয়েছে উত্তাল। 
  • Link to this news (আজকাল)