• '৩০ টাকাতেই মদ-গাঁজা, ১২০০ টাকায় ফোন!' দমদম জেলে বন্দিমৃত্যুতে বিস্ফোরক বাবা...
    ২৪ ঘন্টা | ২৭ জুলাই ২০২৪
  • রণয় তিওয়ারি: দমদমে জেলের মধ্যে বন্দি যুবকের মৃত্যু ঘিরে রহস্য। জেলের মধ্যেই বিষ খাইয়ে খুনের অভিযোগ মৃতের পরিবারের। মৃতের নাম রাজ দত্ত ওরফে পিকে। বাগুইআটির অর্জুনপুরের বাসিন্দা রাজ দত্ত। বছর ১৮-র মৃত যুবকের বাবা বিপ্লব দত্তের দাবি, মাস তিনেক আগে একটি ঝামেলায় একজনের মৃত্যু হয়। সেই ঘটনায় খুনের অভিযোগ দায়ের হয়। খুনের সন্দেহে তাঁর ছেলে রাজকে গ্ৰেফতার করা হয়। মৃতের বাবা আরও জানান, তাঁরা নাগেরবাজার এলাকার বাসিন্দা।

    যদিও তাঁর ছেলে রাজ, বাগুইআটি অর্জুনপুরে মামার বাড়িতে থাকত। সূত্রের খবর, শুক্রবার বারাসাত কোর্টে তোলা হয়েছিল রাজকে। সেখানে ছেলেটি রক্ত বমি করছিল বলে দাবি। আজকে তাঁরা খবর পান, ছেলে মারা গিয়েছে। জেলের ভেতর বিষ খাইয়ে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ। মৃতের বাবার বিস্ফোরক দাবি, পুরোপুরি প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ করছি। রক্তবমি হয়। অনেকবার বলা সত্ত্বেও চিকিত্‍সা করানো হয় না। জেলে পৌঁছে ফোন করবে বলেও জানায় সে। ১২০০ টাকার দরুন জেল ;থেকে বাইরে ফোন করা যায়। গাঁজা-মদ সমস্ত কিছু পাওয়া যায়। ৩০ টাকার বিনিময়ে পাওয়া যায়। 

    এদিন কান্নায় ভেঙে পড়ে মৃতের মা। পরিবারের দাবি, অনলাইনে দেওয়া নম্বরে টাকা পাঠিয়ে দেওয়া হত বা আদালতে টাকা নিতে আসত। ছেলেই বলত, বাবা টাকাটা পাঠিয়ে দাও। খাবারের ৫০০ টাকার সঙ্গেই সেই টাকা ছেলের কাছে পাঠিয়ে দিতাম। তবে জেল কর্তৃপক্ষ কিছু জানায়নি। যে নম্বর থেকে পয়সার বিনিময়ে ফোন আসে সেখান থেকেই ফোন করে জানায় বন্ধুরা। বলেন, কাকু, পিকে আর নেই! 

    পিকের বাড়ির লোকেরা ইতোমধ্যেই দমদম জেলের সামনে অপেক্ষা করছেন। জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে পিটিশন দায়ের করার কথাও জানান পরিবার। তবে শুক্রবার আদালত থেকে ফেরার পর ছেলের সঙ্গে আর কথা হয়নি। 

  • Link to this news (২৪ ঘন্টা)