• বাংলার এই গ্রামে এখনও ভরসা প্রদীপ ও কুপি, অদ্ভূত কারণে আধাঁরে ডুবে মালদার কাজলদিহি বাগানপাড়া...
    আজকাল | ২৮ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বিদ্যুতের আলো আজও পৌঁছয়নি এই এলাকার ঘরে ঘরে। ভরসা বলতে প্রদীপের টিমটিমে আলো। ঘটনাস্থল মালদার ইংরেজবাজার ব্লকের কোতোয়ালি অঞ্চলের কাজলদিঘি বাগানপাড়া। আজও প্রদীপ বা কুপির আলোতে কাজ সারেন এখানকার ১৯টি পরিবার। তাঁদের অভিযোগ, বিদ্যুৎ দপ্তরের কাছে টাকা জমা করার পরে কেটে গিয়েছে অনেকদিন। তারপরও আসেনি বিদ্যুৎ সংযোগ। অথচ বছর বছর ভোটের আগে এসে নেতারা প্রতিশ্রুতি দেন, এবারই এসে যাবে বিদ্যুৎ। কিন্তু তারপর আর কিছু এগোয় না। 

    গ্রামবাসীরা জানান, কুপির আলোতে পড়তে পারছে না তাঁদের বাচ্চারা। অক্ষর চিনতে অসুবিধা হচ্ছে। সেইসঙ্গে অসুবিধা হচ্ছে গৃহস্থালির অন্যান্য কাজেও। বহুবার বিদ্যুৎ দপ্তরের অফিসে প্রতিকারের জন্য গেলেও সমস্যা যে অন্ধকারে ছিল সেই অন্ধকারেই ডুবে আছে।  কোতোয়ালি গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য অসীম বারুইয়ের দাবি, আগামীদিনে গ্রামবাসীদের নিয়ে দপ্তর ঘেরাও করা হবে।‌

    জেলা তৃণমূলের মুখপাত্র আশিস কুণ্ডু বলেন, বিষয়টি জানা ছিল না। তাঁরা নিজেরাই দলগতভাবে বিদ্যুৎ দপ্তরকে বিষয়টি জানাবেন। কেন আসছে না বিদ্যুৎ? উত্তরে মালদা বিদ্যুৎ দপ্তরের আধিকারিক শঙ্খদীপ ভট্টাচার্য বলেন, ওই এলাকায় বিদ্যুতের তার নিয়ে যেতে জমি সমস্যা তৈরি হয়েছে। জমি মালিকরা তাঁদের জমি ব্যবহার করতে দিতে চাইছেন না। সেজন্যই এই বিদ্যুৎ সংযোগ দেওয়া যাচ্ছে না। তাঁর আশা, দ্রুত সমস্যা সমাধানে হয়ে বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া হবে।
  • Link to this news (আজকাল)