• সোমবারেও বাতিল মৈত্রী এক্সপ্রেস, টিকিটের অর্থ কি ফেরত পাবেন যাত্রীরা? ...
    আজকাল | ২৮ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ধীরে ধীরে স্বাভাবিকের পথে বাংলাদেশ। তবে এখনও পুরোপুরি স্বাভাবিক হল না রেল পরিষেবা। শনিবার মৈত্রী এক্সপ্রেস বাতিল করা হয়েছে, তা আগেই ঘোষণা করা হয়েছিল। আজ ভারতীয় রেলের তরফে ঘোষণা করা হয়েছে, সোমবার, ২৯ জুলাইয়েও কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকবে।

    ট্রেন বাতিল করা হলেও, টিকিটের অর্থ ফেরত পাবেন যাত্রীরা। তবে শর্তসাপেক্ষ। রেলের তরফে ঘোষণা করা হয়েছে, কলকাতার সংশ্লিষ্ট টিকিট কাউন্টার থেকে কেনা টিকিটের সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে শুধুমাত্র কলকাতার বিশেষ টিকিট কাউন্টারগুলি থেকে। টিকিট হারিয়ে ফেললে, কোনও অর্থ ফেরত দেওয়া হবে না। বিদেশি পর্যটকদের কাউন্টারে পিআরএসের কার্যক্রমের সময়ের মধ্যেই টিকিটের সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে।

    সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভে অগ্নিগর্ভ হয়ে ওঠে বাংলাদেশ। গত ১৯ জুলাই থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এমনকী ঢাকার মধ্যেও ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। চলতি সপ্তাহে বৃহস্পতিবার থেকে বাংলাদেশে কয়েকটি যাত্রিবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে রেল পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হয়নি। কবে স্বাভাবিক হবে, মৈত্রী এক্সপ্রেস ফের কবে চালু করা হবে, তার ইঙ্গিতও মেলেনি।
  • Link to this news (আজকাল)