• গর্ভাবস্থাতেই চুক্তি! ৯ দিনের মেয়েকে ‘বিক্রি’ বর্ধমানের দম্পতির
    প্রতিদিন | ২৮ জুলাই ২০২৪
  • অর্ক দে, বর্ধমান: স্ট্যাম্প পেপারে চুক্তি করে ৯ দিনের কন্যাসন্তানকে হস্তান্তর করে দিয়েছেন দম্পতি। পূর্ব বর্ধমানের খণ্ডথানা এলাকায় এই ঘটনায় দম্পতির বিরুদ্ধে তদন্তে নেমেছে পুলিশ। জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির পক্ষ থেকেও বিষয়টি নিয়ে খোঁজখবর নেওয়া শুরু হয়েছে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৩ জুলাই শিশুটি ভূমিষ্ট হয়। তার ন’দিন পরে স্ট্যাম্প পেপারে লিখিতভাবে শিশুটিকে ‘দান’ করে খণ্ডঘোষের দম্পতি। ওই দম্পতি পশ্চিম মেদিনীপুরের এক দম্পতিকে পূর্ব পরিচিত থাকার সূত্রে স্ট্যাম্প পেপারে সই করে শিশুকন্যাকে ‘স্বেচ্ছায় দত্তক’ দিয়েছেন।

    বৃহস্পতিবার জেলা শিশু সুরক্ষা দপ্তরের একটি দল খণ্ডঘোষের ওই দম্পতির বাড়ি গিয়েছিলেন। সেখানে গিয়ে তাঁরা জানতে পারেন, ওই দম্পতির ছ’টি সন্তান। পূর্ব পরিচিত থাকার সূত্রে পশ্চিম মেদিনীপুরের নিঃসন্তান দম্পতি ‘দত্তক’ নিয়েছেন। গর্ভবতী থাকার সময়েই তাঁদের মধ্যে ‘কথা’ হয়ে গিয়েছিল। শিশুটিকে উদ্ধার করে বর্ধমান আদালতে পেশ করার কথা রয়েছে পুলিশের।

    জেলা শিশু সুরক্ষা দপ্তরের আধিকারিক সুদেষ্ণা মুখোপাধ্যায় বলেন, “বেআইনিভাবে দত্তক দেওয়া হয়েছে। পুলিশ বিষয়টি দেখছে। ওই শিশুকে সিডব্লুসির কাছে পেশ করার জন্যে বলা হয়েছে।”
  • Link to this news (প্রতিদিন)