• IEM-এর উদ্যোগে শহরে বেঙ্গল ই-সামিট ২০২৪ সম্মেলন, থাকছেন নামী শিল্পপতিরা
    প্রতিদিন | ২৮ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্য ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের (IEM)-এর উদ্যোগে শহরে আয়োজিত হচ্ছে বেঙ্গল ই-সামিট। ২৭ জুলাই সল্টলেকের সেক্টর-v-এ IEM-এর গুরুকুল ক্যাম্পাসে শুরু হয়েছে এই সম্মেলন। যা চলবে ২৮ জুলাই পর্যন্ত। এই সম্মেলনের মূল উদ্যোক্তা IEM-এর ডিরেক্টর প্রফেসর ডঃ সত্যজিৎ চক্রবর্তী। আইএমের পাশাপাশি অনুষ্ঠানের সহযোগিতায় রয়েছে IEDC, ECE, IQAC।

    জানা যাচ্ছে, বেঙ্গল ই-সামিট ২০২৪ সম্মেলনে উপস্থিত থাকছেন শিল্পোদ্যোগের ক্ষেত্রে সেরা ব্যক্তিত্বরা। ছাত্রদের পাশাপাশি স্টার্টআপ, বিনিয়োগকারী, শিল্পপতিরা সবাই সৃজনশীলতা এবং সহযোগিতা মাধ্যমে এই সম্মেলনকে এগিয়ে নিয়ে যাবেন। নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন সকলের সঙ্গে। এই সম্মেলনের মূল লক্ষ্য তথ্যের আদান-প্রদান, নেটওয়ার্কিং এবং শিল্পক্ষেত্রে নয়া ভাবনাকে দিশা দেখানো। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন ডঃ নাওয়াল কিশোর অরোরা (কেন্দ্রীয় সরকারের দক্ষতা উন্নয়ন ও শিল্পদ্যোগ মন্ত্রকের শীর্ষ আধিকারিক) এবং প্রজ্ঞা ঝুনঝুনওয়ালা (এমএসএমএ ডেভলপমেন্ট ফোরামের সহ-সভাপতি এবং মন্ত্রাস গ্রুপের এক্সিকিটিভ ডিরেক্টর)।

    পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক ডঃ অম্লান চক্রবর্তী (কলকাতা বিশ্ববিদ্যালয়ের একে চৌধুরী স্কুল অফ আইটির বিভাগের ডিরেক্টর) ডঃ মহুয়া হোম চৌধুরী (Senior Scientist, Nodal Officer, Patent and Trademark Attorney)। অন্যান্য অতিথিদের তালিকায় রয়েছেন আভেলো রায় (CEO of Kolkata Ventures), অভীপ্সু গোস্বামী (CEO of Media In Minutes & Skill Academia), নিলাদ্রী রায় (Consultant Enterprise Architect, TCS), পার্থ সাহা (Manager, Advance Telecom), এবং কুমারেশ কর (CEO, PAS Digital Technologies)।

    শুধু তাই নয়, অনুষ্ঠানে উপস্থিত থাকছেন চলচ্চিত্র অন্যান্য ক্ষেত্রে জনপ্রিয় মুখ। যেমন অরিন্দম শীল, কিরণ মজুমদার, প্রীতি সরকার, সব্যসাচী বসু, সায়ন্তন মোদক, প্রেরণা দাস-সহ আরও অনেকে। এই সম্মেলনে থাকছে একাধিক ক্রিয়াকলাপ। যার মধ্যে অন্যতম ইনভেস্টোপিয়া, এখানে সংস্থাগুলি তাঁদের ব্যবসায়িক অভিজ্ঞতা বিনিয়োগকারীদের কাছে তুলে ধরবে। স্টার্ট-আপ এক্সপো, যেখানে ব্যাবসায়িক সংস্থাগুলি তাদের পণ্য বা পরিষেবাগুলি তুলে ধরবে।

    এছাড়া এই অনুষ্ঠানে অভিজ্ঞ শিল্পপতিদের সঙ্গে সরাসরি যুক্ত হতে পারবেন যোগদানকারীরা। যা শিল্পক্ষেত্রে আগ্রহীদের অভিজ্ঞতা বাড়ানোর পাশাপাশি এই পথে এগিয়ে যেতে সহযোগিতামূলক এবং সহায়ক পরিবেশ স্থাপন করবে।
  • Link to this news (প্রতিদিন)