• যার আধার কার্ড দিয়ে কেনা হয়েছে বাইক-এসি জানেন না তিনিই! ব্যাপারটা কী?
    প্রতিদিন | ২৯ জুলাই ২০২৪
  • অর্ণব দাস, বারাসত: যে কেউ চাইলেই দিয়ে দিচ্ছেন আধার কার্ড? জানেন কি বড় বিপদে পড়তে পারেন আপনি? আধার কার্ড দিয়েই প্রতারণা শিকার অশোকনগর থানা এলাকায় বান্ধবপল্লির বাসিন্দা সুজিত দাস। প্রতারিত হয়েছেন বুঝে পুলিশের দ্বারস্থ ওই ব্যক্তি। কিন্তু জানেন কি ঠিক কী ঘটেছে?

    অশোকনগরেরই মিষ্টির দোকানে কাজ করে কোনওরকমে সংসার চালান সুজিত দাস। তাঁর আধার ও ভোটার কার্ড ব্যবহার করেই তার সঙ্গে প্রতারণা করা হয়েছে অভিযোগ। কীভাবে? সুজিতবাবুর ভোটার ও আধার কার্ড ব্যবহার করে ইএমআই স্কিমে বাইক, এসি থেকে শুরু করে নানা জিনিস কেনা হয়েছে। এবং তা বিক্রিও করা হয়। প্রথমে দু-একটি কিস্তি দিলেও প্রতারকরা আর টাকা দেন না। ফলে যার আধার কার্ড ব্যবহার করে জিনিস কেনা হয়েছিল তার কাছে, অর্থাৎ সুজিতবাবুর কাছে চিঠি আসতে থাকে। মোটা টাকা দাবি করা হয়। তিনি রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

    এর পরই বিষয়টি জানিয়ে অশোকনগর থানার দ্বারস্থ হন সুজিত। তদন্তে নেমে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উদ্ধার হয় দুটি বাইক ও এসি। যার মূল্য প্রায় চার লক্ষ টাকা। এই চক্রের সঙ্গে আরও কেউ যুক্ত কিনা তা জানতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনাটি জানাজানি হতেই পুলিশের তরফ থেকে সাধারণ নাগরিকদের জন্য সচেতনতার বার্তা দেওয়া হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)