• তৃণমূলে বড়সড় রদবদলে উঠবে 'ঝড়'? অভিষেকের 'দক্ষ নাবিক' মন্তব্যে তুঙ্গে জল্পনা...
    ২৪ ঘন্টা | ২৯ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে একুশে জুলাইয়ের সভায় অভিষেকের 'নিষ্ক্রিয়' হুঁশিয়ারি! আর তারপর সোশ্যাল মিডিয়ায় অভিষেকের ইঙ্গিতপূর্ণ 'দক্ষ নাবিক' মন্তব্য! আর তাতেই উসকে উঠেছে জল্পনা। অভিষেক লিখেছেন, 'শান্ত সমুদ্র কখনও কোনও দক্ষ নাবিক তৈরি করে না।' অভিষেকের এই মন্তব্যকেই এবার দুয়ে-দুয়ে চার করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

    প্রসঙ্গত, একুশের মঞ্চ থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছিলেন, লোকসভা ভোটে দলের যেসব নেতা-কর্মী 'নিষ্ক্রিয়' হয়ে বসেছিলেন। আগামী ৩ মাসের মধ্যে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি যে একমাস বিরতি নিয়েছিলেন, সেই রাজনৈতিক বিরতিতে থাকার সময় তিনি লোকসভা ভোটের ফলাফল নিয়ে পর্যালোচনা করছেন। পর্যালোচনার সেই 'রেজাল্ট' প্রকাশ করা হবে বলেও জানান অভিষেক। সেইসঙ্গে নির্দেশ দেন, এখন থেকেই ছাব্বিশের ভোটের প্রস্তুতি শুরুর। এই প্রেক্ষাপটে একুশের সভার  বক্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় অভিষেকের এহেন ইঙ্গিতপূর্ণ পোস্ট! ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তৃণমূলে কি বড়সড় পরিবর্তন আসতে চলেছে? দলে কি কোনও বড়সড় রদবদল হবে এবার? ২ বছর পর আসন্ন বিধানসভা ভোটকে মাথায় রেখে দলে কি কোনও বড়সড় পরিবর্তন আনতে চলেছেন অভিষেক? যা তৃণমূলের অন্দরে বড়সড় 'ঝড়' তুলবে? রাজ্য রাজনীতিতে অনেক 'সমীকরণ' বদলে দেবে? নাকি দলীয় কর্মীদের উদ্দেশে কোনও কঠিন 'টাস্ক' দেবেন অভিষেক?

    পাশাপাশি অভিষেকের পোস্ট ঘিরে এই সম্ভাবনাও সামনে আসছে যে, সংসদে কি এবার কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কোনও নতুন 'ঝড়' নিয়ে আসতে চলেছেন তৃণমূলের নাম্বার টু? সব মিলিয়ে জোর চর্চায় অভিষেকের ইনস্টাগ্রাম পোস্ট। উল্লেখ্য, এবার লোকসভা ভোটে রেকর্ড ৭ লাখেরও বেশি ভোটের মার্জিনে ডায়মন্ড হারবার কেন্দ্রে জেতেন অভিষেক। তারপরই তিনি একমাসের 'বিরতি' নেন রাজনীতি থেকে। ফের তাঁকে দেখা যায় একুশে জুলাইয়ের রাজনৈতিক মঞ্চে। এরপর বাজেট অধিবেশনের পর ধারালো ভাষণে সংসদে তীব্র তুলোধনা করেন বিজেপি সরকারকে। ফিরে এসে মমতার সফর সঙ্গী হয়ে ফের দিল্লি যান।

  • Link to this news (২৪ ঘন্টা)