• ক্রেতা সেজে অস্ত্র কিনতে গিয়েই পাকড়াও! খোদ ওসির হাতে ধৃত কারবারি, উদ্ধার আগ্নেয়াস্ত্র
    প্রতিদিন | ২৯ জুলাই ২০২৪
  • নন্দন দত্ত, সিউড়ি: গোপন খবরের ভিত্তিতে অভিযান। থানার স্বয়ং ওসিই সাজলেন ক্রেতা। তার পর লুকিয়েচুরিয়ে অস্ত্র কিনতে গিয়ে হাতেনাতে পাকড়াও করলেন বেআইনি কারবারিকে। উদ্ধার হল বিপুল অস্ত্র। ঘটনা সোমবার সকালে বীরভূমের খয়রাশোলে। এই ঘটনায় পুলিশের প্রাথমিক অনুমান, ঝাড়খণ্ড (Jharkhand) সীমানা লাগোয়া খয়রাশোলে চোরাপথে অস্ত্রের কারবার চলছিল। তার জন্যই ওসব অস্ত্র মজুত রাখা হয়েছিল। তবে ধৃতের সঙ্গে বড় কোনও অস্ত্র কারবারির যোগসূত্র রয়েছে কিনা, জেরা করে তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

    বীরভূমের (Birbhum) খয়রাশোল ঝাড়খণ্ড লাগোয়া এলাকা। সেখানে প্রচুর খোলামুখ খনি রয়েছে। এই এলাকায় নানা সমাজবিরোধী (Criminal Activitist) কার্যকলাপ হয় দীর্ঘদিন ধরে। অস্ত্রের চোরাচালানও নতুন কিছু নয়। সম্প্রতি এসব এলাকা থেকে মাদক পাচারের খবরাখবর আসছিল পুলিশের কাছে। তেমনই এক খবরের ভিত্তিতে খয়রাশোল থানার পুলিশ অভিযান চালায়। ওসি (OC) নিজেই ক্রেতার ছদ্মবেশ ধরেন। এর পর পাঁচড়া থেকে সারিবাগান যাওয়ার রাস্তায় অস্ত্র কেনার সময় ওই কারবারিকে হাতেনাতে ধরে ফেলেন খয়রাশোল থানার ওসি। তাকে চারদিক ঘিরে ফেলে পুলিশ।

    জানা গিয়েছে, ধৃতের নাম শেখ আলি হোসেন। বাড়ি খয়রাশোলেরই পুরসুন্ডা গ্রামে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে একটি কারবাইন, দুটি ম্যাগাজিন, ১০ রাউন্ড কার্তুজ ও একটি মোটরবাইক। মনে করা হচ্ছে, এই ব্যক্তির সঙ্গে বড়সড় অস্ত্র (Arms) চোরাচালানের সঙ্গে জড়িত। তবে কে বা কারা শেখ আলিকে এসব অস্ত্র কেনার জন্য বরাত দিয়েছিল, কার কাছে কোথায় সেসব বিক্রির কথা ছিল, তাকে জেরা করে সেসব বিস্তারিত তথ্য জানতে চাইছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)