• নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত বাড়ছে মেট্রো পরিষেবা, যাত্রীদের জন্য সুখবর
    প্রতিদিন | ৩০ জুলাই ২০২৪
  • নব্যেন্দু হাজরা: মেট্রোযাত্রীদের জন্য় সুখবর। সময় বাড়ছে পরিষেবার। বাড়ছে মেট্রোর (Kolkata Metro Service) সংখ্যাও। আগামী ৫ আগস্ট থেকে কবি সুভাষ তথা নিউ গড়িয়া থেকে হেমন্ত মুখোপাধ্যায় তথা রুবি পর্যন্ত অতিরিক্ত মেট্রো চলাচল করবে। বিকেল চারটের পরিবর্তে রাত আটটায় মিলবে শেষ মেট্রো। তবে রবিবার দিন কোনও পরিষেবা মিলবে না।

    মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৫ আগস্ট অর্থাৎ সোমবার থেকে অরেঞ্জ লাইনে কবি সুভাষ ও হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনের মধ্যে পরিষেবার সংখ্যা ও পরিষেবার সময় দুটোই বাড়তে চলেছে। এই লাইনে এখন দৈনিক ৪৮টি মেট্রো চলে। ওই দিন থেকে মোট ৭৪টি মেট্রো (৩৭ আপ ও ৩৭ ডাউন) এই লাইনে চালানো হবে। পরিষেবাগুলি পাওয়া যাবে ২০ মিনিট অন্তর। এমনকী শনিবারেও এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে। সকাল ৯টার বদলে এই রুটে প্রথম মেট্রো মিলবে সকাল আটটায়। দিনের শেষ মেট্রো পরিষেবা বিকেল ৪টে ৪০ মিনিটের বদলে মিলবে রাত ৮ টায়। রবিবার দিন কোনও মেট্রো চলবে না।

    স্বাভাবিকভাবেই পরিষেবার সময় বাড়লে যাত্রী সংখ্যাও বাড়বে বলে আশাবাদী কর্তৃপক্ষ। সূত্রের খবর, এবছরই বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে যেতে পারে। ইতিমধ্যে এই  রুট পরিদর্শন করে ছাড়পত্র দিয়েছে রেলওয়ে কমিশন। মনে করা হচ্ছে, বেলেঘাটা পর্যন্ত মেট্রো চালানোর জন্য প্রথম ধাপ হিসেবে কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত মেট্রো পরিষেবা বৃদ্ধি করা হল। 
  • Link to this news (প্রতিদিন)