• কেন জমি আমাদের কাছে বিক্রি করবেন না? প্রশ্ন তুলে তাণ্ডব জমি মাফিয়াদের...
    আজকাল | ৩১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: নিজের সাড়ে সাত কাঠা জমি বিক্রি করতে রাজি হননি বহরমপুর আদালতে কর্মরত এক আইনজীবী। প্রতিশোধ নিতে রাতের অন্ধকারে জমির সীমানা দেওয়া পাঁচিল ভেঙে দিল কিছু দুষ্কৃতী। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে বেলডাঙা থানার অন্তর্গত হরেকনগর এলাকায়। ঘটনায় বেলডাঙা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন ওই আইনজীবী। জানা গিয়েছে, আব্দুল হামিদ নামে পরিচিত ওই আইনজীবী ২০০৭ সালে হরেকনগর হাই স্কুলের কাছে প্রায় ১২ শতক জায়গা কিনেছিলেন। অভিযোগ, সম্প্রতি বেলডাঙার কিছু জমি মাফিয়া ওই আইনজীবীকে তাঁর জমি বিক্রি করে দেওয়ার জন্য চাপ দেয়। তাতেও ওই আইনজীবী নিজের জমি বিক্রি করতে রাজি হননি।

    আব্দুল হামিদ জানান, ‘২০০৭ সালে ওই জমি আমি কিনেছিলাম। হঠাৎই কিছুদিন আগে নুর হক নামে এক ব্যক্তি একটি ‘জাল দলিল’ দেখিয়ে আমার কাছে এসে দাবি করেন ওই জমিতে তারও মালিকানা রয়েছে। এরপর থেকেই আমাকে ওই জমি কয়েকজন প্রোমোটারের কাছে বিক্রি করে দেওয়ার জন্য চাপ দেওয়া হতে থাকে। আমি তাতে রাজি হইনি। পরিবর্তে জমির চারদিকে পাঁচিল দিয়ে ভেতরে বিভিন্ন রকমের গাছ লাগাই। হঠাৎ সোমবার গভীর রাতে নুর হক নামে ওই ব্যক্তি স্থানীয় ১০-১৫ জন দুষ্কৃতীকে নিয়ে এসে আমার জমির পাঁচিল ভেঙে দিয়েছে। জমিতে গাছ মারার বিষ দিয়ে দেওয়া হয়েছে’। ওই আইনজীবী আদালতের দ্বারস্থ হওয়ায় আদালত জমির ওপর ১৪৪ ধারা জারি করে’।

    ঘটনার পর নুর হকের সঙ্গে একাধিকবার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা যায়নি। বেলডাঙার তৃণমূল বিধায়ক শেখ হাসানুজ্জামান জানিয়েছেন, ‘আমরা এই ধরনের ঘটনা সমর্থন করি না। যদি কোনও ব্যক্তির বৈধ জমি কেউ জোর করে দখলের চেষ্টা করে তাহলে পুলিশকে আমরা অনুরোধ করব দোষীদের বিরুদ্ধে কঠোর আইননানুগ ব্যবস্থা নেওয়ার জন্য’।
  • Link to this news (আজকাল)