• মেট্রোযাত্রীদের জন্য সুখবর! বাড়ছে ট্রেন, সময়সূচিতে বড়সড় বদল! নিত্যযাত্রীরা এখনই দেখে নিন...
    ২৪ ঘন্টা | ৩১ জুলাই ২০২৪
  • অয়ন ঘোষাল: এ শহরের গর্ব তার মেট্রো রেল। যানজট, ভিড়, ধোঁয়া-ধুলো এড়িয়ে প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রীকে তাঁদের গন্তব্যে পৌঁছে দেয় এই শহরের মেট্রো। মেট্রোর উপর নির্ভরতাও বেশি কলকাতাবাসীর। ট্রেনের সংখ্যা কমলে বা বাড়লে কিংবা ট্রেনের সময়সূচিতে বদল ঘটলে সেটা খুবই গুরুত্বপূর্ণ একটা খবর হয়ে দাঁড়ায়।

    যেমন, দাঁড়িয়েছে মেট্রোর অরেঞ্জ লাইনের এই খবরটি। মেট্রো সূত্রে জানা গিয়েছে, আগামী সোমবার, ৫ অগস্ট থেকে মেট্রোর অরেঞ্জ লাইনে ৭৪ টি পরিষেবা মিলবে। ৩০ জুলাই এক বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল জানিয়ে দিল আগামী ৫ অগস্ট থেকে সকাল ৮টা থেকে মিলবে পরিষেবা।

     মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন অরেঞ্জ লাইনে কবি সুভাষ ও হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনের মধ্যে পরিষেবার সংখ্যা ও পরিষেবার সময় দুটোই বাড়তে চলেছে আগামী ০৫/০৮/২০২৪ (সোমবার) তারিখ থেকে। 

    কী বদল আসছে পরিষেবায়?

    যেমন, এখন দৈনিক ৪৮ টি পরিষেবা মেলে এই লাইনে। তবে আগামী ৫ অগস্ট থেকে মোট ৭৪ টি পরিষেবা (৩৭ টি আপ ও ৩৭টি ডাউন) এই লাইনে মিলবে। পরিষেবাগুলি পাওয়া যাবে ২০ মিনিট অন্তর। এমনকি, শনিবারও এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে!

    কবি সুভাষ ও হেমন্ত মুখোপাধ্যায় থেকে প্রথম মেট্রো পরিষেবা সকাল ৯ টার বদলে শুরু হবে সকাল ৮ টায়। আর দিনের শেষ মেট্রো পরিষেবা এই দুই স্টেশন থেকে পাওয়া যাবে বিকেল ৪:৪০-এর বদলে রাত  ৮ টায়। 

    তবে রবিবার এই লাইনে কোনও পরিষেবা মিলবে না।

    প্রথম পরিষেবা

    কবি সুভাষ থেকে: সকাল ৯ টার পরিবর্তে সকাল ৮ টায়

    হেমন্ত মুখোপাধ্যায় থেকে: সকাল ৯ টার পরিবর্তে সকাল ৮ টায়

    শেষ পরিষেবা

    কবি সুভাষ থেকে: বিকেল ৪:৪০ এর পরিবর্তে রাত ৮ টায়

    হেমন্ত মুখোপাধ্যায় থেকে: বিকেল ৪:৪০ এর পরিবর্তে রাত ৮ টায়

  • Link to this news (২৪ ঘন্টা)