• দেড় মাসের মাথায় ফের আতঙ্ক ফিরল রাঙাপানিতে, পরপর দু' দিন লাইনচ্যুত রেল...
    আজকাল | ৩১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: মঙ্গলবার ভোররাত। যাত্রীবোঝাই রেলের পরপর ১৮টি কামরা লাইনচ্যুত হয়েছিল। সেই বিভীষিকার রেশ কাটার আগেই ফের রেল দুর্ঘটনা। দু' দিনে পরপর দু' বার। লাইনচ্যুত ভারতীয় রেল। মঙ্গলবার রাঙাপানির কাছে ফের লাইনচ্যুত মালগাড়ি। বুধবার সকালে তেলবোঝাই ওই মালগাড়ি লাইনচ্যুত হয় বলে জানা গিয়েছে।

    শেষ পাওয়া খবর অনুযায়ী, আচমকাই ওই মালগাড়ীর দুটি ওয়াগান লাইন থেকে নিচে নেমে যায়। যদিও এই দুর্ঘটনার কারণে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এর আগে, মঙ্গলবার ভোররাতে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়ল ১২৮১০, হাওড়া থেকে মুম্বইগামী সিএসএমটি মেল। রাজখারসয়ান এবং বরাবাম্বু স্টেশনের মাঝে আচমকাই ঘটে এই দুর্ঘটনা। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২ যাত্রীর। আহত বেশ কয়েকজন। রেল লাইনে থাকা একটি মালগাড়ির সঙ্গে ওই ট্রেনের ধাক্কা হয় বলে জানা গিয়েছে।

    ঠিক তার পরের দিন, ফের দুর্ঘটনার কবলে রেল। এবারও ঘটনাস্থল সেই রাঙাপানি। ঠিক ওই জায়গাতেই জুন মাসে শিয়ালদহ আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ঠিক ৪৪ দিনের মাথায় ফের লাইনচ্যুত হল মালগাড়ি। ঘটনায় উদ্বেগ বাড়ছে যেমন, তেমনই সাধারণের মধ্যে আতঙ্ক বাড়ছে রেল সফর নিয়ে।
  • Link to this news (আজকাল)