• দার্জিলিংয়ের চৌরাস্তায় পর পর দুটি রেস্তরাঁয় ভয়াবহ আগুন, আতঙ্কিত পর্যটকরা
    প্রতিদিন | ৩১ জুলাই ২০২৪
  • ধনরাজ তামাং, দার্জিলিং: দার্জিলিং চৌরাস্তার কাছে ভয়াবহ আগুন। আগুন লাগে পাশাপাশি দুটি রেস্তরাঁয়। কিছুক্ষণের মধ্যেই পুড়ে ছাই হয়ে যায় রেস্তরাঁ দুটি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। পুলিশের প্রাথমিক অনুমান, গ্যাস লিক করে এই আগুন লেগেছে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দার্জিলিং চৌরাস্তা থেকে প্রায় ১০০ মিটার দূরে দুটি রেস্তারাঁয় আগুন লাগে। তার মধ্যে একটি রেস্তারাঁ পুরনো। অন্যটি সবে তৈরি হচ্ছিল। পুলিশের প্রাথমিক অনুমান, রান্নার গ্যাস লিক করে তা থেকে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা গ্রাস করে পাশের রেস্তরাঁটিকে।

    আগুন লাগার পর ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। প্রথমে আগুন নেভানোর কাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। খবর যায় দমকলে। দমকল কর্মীদের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। রেস্তোরাঁ দুটি পুড়ে ছাই হয়ে গেলেও কারও আহত বা মৃত্যুর খবর নেই। কয়েক লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে অনুমান। তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল।  আগুনের জেরে আতঙ্ক ছড়িয়েছে পর্যটকদের মধ্যে। 

    ২০২১ সালে এই রকম ভাবেই দার্জিলিংয়ের (Darjeeling) চৌরাস্তার কাছে ম্যাল রোডে অবস্থিত জনপ্রিয় রেস্তোরাঁ কাম হোটেল সাংগ্রি-লায় বীভৎস আগুন লাগে। সেই সময়ও গ্যাসের সিলিন্ডারের পাইপ ফেটেই আগুন গোটা রান্নাঘরে ছড়িয়ে পড়ে। রেস্তোরাঁটি কাঠের তৈরি হওয়ায় তাড়াতাড়ি আগুন ধরে যায়। 
  • Link to this news (প্রতিদিন)