• ব্যক্তিগত লিচুবাগানে সরকারি টিউবওয়েলে ঝুলছে তালা! শোরগোল মুর্শিদাবাদে
    প্রতিদিন | ৩১ জুলাই ২০২৪
  • শাহাজাদ হোসেন, ফরাক্কা: ব্যক্তিগত লিচুবাগানে সরকারি টিউবওয়েল! তাতে ঝুলছে তালা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল মুর্শিদাবাদের সামসেরগঞ্জের প্রতাপগঞ্জের জয়কৃষ্ণপুর এলাকায়। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন উপপ্রধান।

    বিষয়টা ঠিক কী? স্থানীয়দের অভিযোগ, সাতদিন আগে মুর্শিদাবাদের সামসেরগঞ্জের প্রতাপগঞ্জের জয়কৃষ্ণপুর এলাকার এক বৃত্তশালী ব্যক্তিকে পঞ্চায়েতের তরফে একটি টিউবওয়েল দেওয়া হয়। তাঁর বাগানে বসানো হয় কলটি। প্রতাপগঞ্জ পঞ্চায়েত এলাকায় বহু পরিবারের ওই টিউবওয়েলটি প্রয়োজন। কিন্তু যার বাগানে বসানো হয়েছে তিনি টিউবওয়েলটি তালা বন্ধ করে রাখেন বলে অভিযোগ। এতেই বেজায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। এক বাসিন্দার কথায়, “টিউবওয়েলটি সঠিক জায়গায় দেওয়া হয়নি। এদিকে আবার তালা মারা রয়েছে। আমাদের দাবি যেন সঠিক জায়গায় বসানো হয়।”

    পুরো বিষয়টি নিয়ে প্রতাপগঞ্জ পঞ্চায়েতের উপপ্রধান মোঃ হাসনাত বলেন, “বিষয়টি আমার জানা ছিল না। যদি তালা থাকে আমরা খোলার ব্যবস্থা করছি। কোনও বিত্তশালী ব্যক্তিকে টিউবওয়েল দেওয়া হয়নি। রাস্তায় যাতায়াতকারী ও চাষিদের জন্য রাস্তার ধারে ফাঁকা মাঠে বসানো হয়েছে। আপনারা বললেন আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।”
  • Link to this news (প্রতিদিন)