• দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা! দুর্যোগে নাকাল হবে বঙ্গবাসী, দেখে নিন আপডেট...
    আজকাল | ০১ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: নতুন মাস থেকেই প্রবল বৃষ্টিতে ভিজবে রাজ্যের জেলাগুলি। তেমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের। জুলাইয়ের শেষ দিনে আবহাওয়া দপ্তর যে তথ্য দিচ্ছে, তাতে স্পষ্ট, এবার বৃষ্টিতে নাকাল হবেন বঙ্গবাসী। দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া ও সাগর দ্বীপের উপর দিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।  ঝাড়খন্ডের ঘূর্ণাবর্ত সরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে।  আর এর ফলেই প্রবল বর্ষণের সম্ভাবনা বঙ্গে।

    আগামী কয়েকদিন প ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা হুগলি পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকবে কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলাতে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ ও বীরভূমে।

    অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও জারি থাকবে দুর্যোগ। বৃহষ্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কালিম্পংয়ে। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দার্জিলিং আলিপুরদুয়ার জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

    শুক্রবার ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি দার্জিলিং ও কালিম্পং এ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। শনিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের বেশকিছু জেলায়। শনিবার ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর । আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির অঊর্বাভাস রবিবারেও।
  • Link to this news (আজকাল)