• 'আমার ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই'!
    ২৪ ঘন্টা | ০১ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'আমার ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই'। বিধানসভায় বিরোধীদের বয়কট নিয়ে এবার মুখ খুললেন পুরমন্ত্রী ফিরদাদ হাকিম। বললেন, 'আমি ধর্মনিরপেক্ষতার নীতিকে মনে এবং জীবনে ধারণ করি। ধর্মনিরপেক্ষতা রাস্তাই আমার জীবনের শেষ দিন থাকবে'।

    ঘটনাটি ঠিক কী? আজ, বুধবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে যতবার বলতে উঠেছেন ফিরহাদ, ততবারই অধিবেশন থেকে ওয়াকআউট করেছেন বিজেপি বিধায়করা। চুপ করে থাকেননি তৃণমূল বিধায়করা। পাল্টা 'জয়বাংলা' স্লোগান দিতে শুরু করেন তাঁরা।  দু'পক্ষের বাদানুবাদে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। 

    বিরোধীদের উদ্দেশ্যে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'বিধানসভার গরিমা নষ্ট করবেন না। আপনাদের এই আচরণ বিধানসভার নীতির সঙ্গে যায় না'। কিন্তু তাতেও অবশ্য কোনও লাভ হয়নি। বিজেপি বিধায়ক অগ্নিমিত্র পল বলেন, ফিরদাহ হাকিম বলেছিলেন, 'যাঁরা ইসলাম ধর্ম নিয়ে জন্মেছেন, তাঁরা সৌভাগ্যবান।  বাকি ধর্ম নিয়ে যাঁরা জন্মেছেন, দুর্ভাগ্য়! আজকে আমরা ঠিক করেছিলাম, ফিরহাদ হাকিমকে বয়কট করব, যতক্ষণ না পর্যন্ত ফিরহাদ হাকিম ক্ষমা চাইছেন। বিবৃতি প্রত্য়াহার করছেন'।

    সম্প্রতি শিলিগুড়িতে সরকারি জমি দখলের অভিযোগে গ্রেফতার হয়েছেন ২ তৃণমূল। সেই ঘটনার প্রসঙ্গে টেনে এদিন শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। কিন্তু মন্ত্রী ফিরদাদ হাকিম যখন জবাব দিতে ওঠেন, তখনই অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। জবাব শেষে হলে ফের বিধানসভা কক্ষে ঢোকেন তাঁরা। 

  • Link to this news (২৪ ঘন্টা)