• নিম্নচাপের ভ্রূকুটি! আজ জেলায় জেলায় ভারি থেকে অতি ভারি বৃষ্টির সতর্কতা, আগামী ৪৮ ঘণ্টা তুমুল দুর্যোগের আশঙ্কা ...
    আজকাল | ০১ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: মাসের প্রথমদিনেই আকাশের মুখভার। সোমবার ভোর থেকে ঝেঁপে বৃষ্টি জেলায় জেলায়। শ্রাবণের এই অঝোর ধারায় রেইনি ডে পরিস্থিতি বাংলায়। ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষেরেখা, এই দুইয়ের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর গভীর নিম্নচাপ তৈরি হতে পারে। ফলে বৃহস্পতিবার ও শুক্রবার একাধিক জেলায় দুর্যোগ, দুর্ভোগ বাড়বে।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ দফায় দফায় ভারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলাতে। জারি হলুদ সতর্কতা। অতি ভারি বৃষ্টি হতে পারে হুগলি, পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। যার জন্য কমলা সতর্কতা জারি রয়েছে। শুক্রবার ভারি বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায়। শনি এবং রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বহাল থাকবে দক্ষিণের প্রায় প্রতিটি জেলায়।

    আজ উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পংয়ে ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। শুক্রবারেও এই দুই জেলায় ভারি বৃষ্টি হতে পারে। শনিবার থেকে উপরের পাঁচটি জেলাতেই বাড়বে বৃষ্টির দাপট। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • Link to this news (আজকাল)