• বুক-কাঁপানো দৃশ্য! একই লাইনে লোকাল ও বন্দে ভারত!
    ২৪ ঘন্টা | ০১ আগস্ট ২০২৪
  • বিধান সরকার: হাওড়া বর্ধমান কর্ড শাখায় শিবাইন্ডী স্টেশনে একই লাইনে লোকাল ও বন্দে ভারত! কেউ একজন সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। ছড়িয়ে পড়তে না পড়তেই ভাইরাল হয় সেই ভিডিয়ো। তবে এতে চিন্তার কিছু নেই! অটোমেটিক সিগন্যাল জোনে এগুলি হয়েই থাকে, দাবি পূর্ব রেলের।

    ঠিক কী ঘটেছিল?

    জানা গিয়েছে, গত মঙ্গলবার সকালে হাওড়া ছেড়ে এনজেপি যাওয়ার সময় বন্দে ভারত ট্রেনটি হাওড়া বর্ধমান কর্ড শাখায় হুগলির শিবাইচন্ডী স্টেশনে ঢোকার হোম সিগন্যালে দাঁড়িয়ে পড়ে। এদিকে ওই একই লাইনে চেরাগ্রামে ঢোকার আগে একটি লোকাল ট্রেনও ওই সময়ে হোম সিগন্যালে দাঁড়িয়ে ছিল। বন্দে ভারত ট্রেনটিকে শিবাইচন্ডী স্টেশনে নিয়ে গিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয়। পরে লোকাল ছেড়ে যাওয়ার পর বন্দে ভারত গন্তব্যে রওনা দেয়। 

    কিন্তু সে তো পরের কথা। আপাতত, একই লাইনে দুটি ট্রেন--তার একটা আবার বন্দে ভারতের ক্যাটেগরির-- দেখে আঁতকে ওঠেন স্থানীয় মানুষজন। তাঁদেরই কেউ এর ছবিও তুলে ননে। তা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। সেই ছবি সোশাল মিডিয়ায় সঙ্গে-সঙ্গে ভাইরাল হয়। এবং সেটা এমন একটা সময়ে হয় যখন সদ্য প্রায় ভয়ংকর গোত্রের এক ট্রেন দুর্ঘটনা ঘটেছে। মৃতের সংখ্যা সৌভাগ্যক্রমে বাড়েনি। তবে তা আতঙ্ক তৈরি করে দিয়েছে। 

    দেবে না-ই বা কেন? ইদানীং কালে বারবার ট্রেন দুর্ঘটনার খবর পাওয়া যাচ্ছে। গত দুমাসে তিনটি বড় মাপের রেল দুর্ঘটনা ঘটেছে। হতাহতের সংখ্যা যথেষ্ট। তাই সাধারণ মানুষ, বা ওই দৃশ্যের দর্শক যাঁরা তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

    যদিও এই ঘটনা 'স্বাভাবিক' বলেই জানান পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি জানান, 'অটোমেটিক সিগন্যাল জোনে' এগুলি হয়। তাঁদের কাছেও প্রায় দিনই খবর আসে একই লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকার। তবে এটা কোনো বিষয় নয়।

  • Link to this news (২৪ ঘন্টা)