• 'ভয়াবহ বিপর্যয়', কেরলের ওয়ানাডে যাচ্ছে তৃণমূলের দুই সাংসদের প্রতিনিধিদল!
    ২৪ ঘন্টা | ০২ আগস্ট ২০২৪
  • সুতপা সেন: 'ভয়াবহ বিপর্যয়'। ভূমিধসে বিধ্বস্ত কেরলের ওয়ানাডে দলের দুই সাংসদকে পাঠাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেরলের বিপর্য়স্ত এলাকায় যাবেন রাজ্যসভায় তৃণমূলের দুই সাংসদ সাকেত গোখলে ও সুস্মিতা দেব। সেখানে দু'দিন থাকবেন তাঁরা। এক্স হ্যান্ডল থেকে পোস্ট করে একথা জানিয়েছেন মমতা নিজেই।

    ভূমিধসে বিধ্বস্ত ওয়ানাড। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন আড়াইশোরও বেশি মানুষ। কোথায় গিয়ে থামবে এই মৃত্যুমিছিল? জানা নেই কারও। বিধ্বস্ত এলাকায় পৌঁছে গিয়েছেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। সঙ্গে প্রিয়াঙ্কাও।  রায়বরেলী ধরে এবার ওয়ানাডের সাংসদপদ অবশ্য ছেড়ে দিয়েছেন রাহুল। উপনির্বাচন হবে। দিনক্ষণ ঘোষণা হয়নি এখন। তবে খোদ রাহুলই জানিয়েছেন,  ওয়ানাড থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে লড়বেন প্রিয়াঙ্কা গান্ধী।

    এক্স হ্য়ান্ডেল পোস্টে মমতা লিখেছেন, 'কেরলের  ওয়ানাডে ভূমিধসে খবরে আমি খুবই উদ্বিগ্ন। এটা সত্যিই ভয়াবহ বিপর্যয়। মানবিক কারণে আমরা দুই সাংসদের প্রতিনিধি দল পাঠাচ্ছি। সাকেত গোখলে ও সুস্মিতা দেব বিধ্বস্ত এলাকায় যাবেন। তাঁরা সেখানে দু'দিন থাকবেন। দেখা করবেন মৃত ও আহতদের পরিরারের সঙ্গে'।

     

    ঘটনাটি ঠিক কী? গত ৩০ জুলাই ভারী বৃষ্টির জেরে ধস নেমেছিল। কেরলের যে ওয়ানাড পর্যটকদের অন্যতম পছন্দের জায়গায়, প্রাকৃতিক বিপর্যয়ে সেই ওয়ানাড লণ্ডভণ্ড হয়ে গিয়েছে।  জেলা প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ২৭৬ জনের মৃত্যু হয়েছে। শতাধিক মানুষের এখনও কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

  • Link to this news (২৪ ঘন্টা)