• মমতা...
    আজকাল | ০২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বিমা প্রিমিয়ামে জিএসটি প্রত্যাহার না হলে, ফের রাস্তায় নামবেন তিনি। বৃহস্পতিবার সন্ধেয় সমাজমাধ্যমে এই মর্মে পোস্ট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি।

    এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ভারত সরকারের কাছে দাবি জিএসটি প্রত্যাহার করতে হবে জীবন বিমা এবং স্বাস্থ্য বিমার প্রিমিয়াম থেকে। সঙ্গেই লিখেছেন, 'এই জিএসটি খারাপ।' কেন খারাপ? তার ব্যাখ্যাও দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। লিখেছেন, এটি জনগণের মৌলিক চাহিদার উপর বিরূপ প্রভাব ফেলে। শেষে লিখেছেন, ভারত সরকার এই জিএসটি প্রত্যাহার না করলে, রাজপথে নামতে বাধ্য হবেন।

    আরও পড়ুন:এলআইসি থেকে কী উঠে যাবে জিএসটি? কেন নির্মলার কাছে গেল চিঠি?

    একই দাবি নিয়ে এবার নীতীন গাডকারীর পর সরব হলেন মমতা ব্যানার্জি। উল্লেখ্য, জীবন বিমা এবং স্বাস্থ্য বিমায় ১৮ শতাংশ হারে জিএসটি নেওয়া হয়। ৩১ আগস্ট অর্থাৎ বুধবার নির্মলা সীতারামনকে চিঠি লিখেছিলেন নীতীন। তাঁরও দাবি ছিল, এই দুটি ক্ষেত্র থেকে জিএসটি প্রত্যাহার করুক কেন্দ্র।

    তিনি লিখেছিলেন, দেশের মানুষের স্বাস্থ্য নিয়ে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্র, এরপর যদি এই দুই ক্ষেত্রের জিএসটি নিয়ে পদক্ষেপ নেওয়া হয়, তাহলে সেটি ভাল হবে সাধারণ মানুষের জন্য ।
  • Link to this news (আজকাল)