• রাজ্যজুড়ে দিনভর দফায় দফায় বৃষ্টি, কবে বদলাবে আবহাওয়া?
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: পূর্বাভাস সত্যি করে বুধবার থেকেই বৃষ্টি চলছে বাংলাজুড়ে। শুক্রবারও দিনভর বৃষ্টি চলছে জেলায় জেলায়। সকলেরই প্রশ্ন, কবে দেখা মিলবে রোদের। হাওয়া অফিস সূত্রে খবর, আজও দিনভর মেঘলা থাকবে আকাশ। বৃষ্টি চলবে পশ্চিমের তিন থেকে চার জেলায়। উত্তরবঙ্গে উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। রবিবার থেকে আরও বাড়বে বৃষ্টি। 

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, রাজস্থান ও পাঞ্জাবে ঘূর্ণাবর্ত রয়েছে। উত্তর প্রদেশ এবং বিহার থেকে দুটি অক্ষরেখা রয়েছে পশ্চিমবঙ্গের ঘূর্ণাবর্ত পর্যন্ত। এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা বাংলার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। মৌসুমী অক্ষরেখা কলকাতার উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। বৃষ্টি হওয়ায় দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকবে।

    শুক্রবার ভারী বৃষ্টি হবে পার্বত্য এলাকায়। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং ও কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তর দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়। শনিবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে ফের বাড়বে বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা বিহার, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, গুজরাট, তামিলনাড়ু, পন্ডিচেরি, কেরালা, মাহে, কর্নাটক এবং মধ্য মহারাষ্ট্রে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে কঙ্কন, গোয়া, গুজরাট, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, বিদর্ভ, উত্তরাখন্ড, হরিয়ানা, চণ্ডিগড়, পাঞ্জাব, উত্তর প্রদেশ জম্মু-কাশ্মীর, হিমাচলপ্রদেশ, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং ওড়িশাতে।
  • Link to this news (প্রতিদিন)