• জলে জেরবার জীবন, কোথাও রাস্তা গেল তলিয়ে, কোথাও স্কুলের ভেতর একহাঁটু জল...
    আজকাল | ০২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: দক্ষিণবঙ্গে বৃষ্টি এসেছে দেরিতে। তবে জুলাই আগস্টের বর্ষণে একপ্রকার জেরবার বাঁকুড়া-দুর্গাপুর-ক্যানিং-কুলটি। শুক্রবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি চলছে। গত কয়েকদিনের টানা বর্ষণে একাধিক জায়গার জনজীবন বিপর্যস্ত একপ্রকার।

    বেলা বাড়তেই একেবারে জলমগ্ন পরিস্থিতি দুর্গাপুরে। সেখানকার অন্তত ১২টি পুরসভা জলের তলায়। রাস্তাঘাট ছাপিয়ে জল ঢুকছে একতলা বাড়ির ভেতর। রাস্তা থেকে ঘরের মেঝে, হাঁটু পেরিয়ে জল সর্বত্র। অন্ডাল, আসানসোল, রাণিগঞ্জের, মেজিয়া, কুলটির বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। বাঁকুড়াতেও একই অবস্থা। রাস্তাঘাট পেরিয়ে জল ছাপিয়ে ঢুকেছে স্কুলের ভেতরেও। ওন্দা গার্লস হাই স্কুলের সেই ছবিই ফুটে উঠেছে। স্কুলের সামনের অংশ থেকে ভেতরে সর্বত্র জলথইথই অবস্থা। 

    হাওয়া অফিস জানিয়েছে, দিনভর কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারি বৃষ্টির সম্ভাবনা পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পুরুলিয়ায়। আগামী ৭ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি হবে। কোথাও কোথাও স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতেও শুক্রভার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরের পাঁচ জেলাতেই বৃষ্টি বাড়বে সপ্তাহের শেষে।
  • Link to this news (আজকাল)