• আরও টানা বৃষ্টির পূর্বাভাস, উত্তাল হবে সমুদ্রও, কত দিন চলবে? জানাল হাওয়া অফিস
    আজ তক | ০২ আগস্ট ২০২৪
  • দফায় দফায় ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বৃহস্পতিবারের পর শুক্রবার সকাল থেকেও দফায় দফায় বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে রাজ্যে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সমুদ্র উত্তাল হবে। মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে।

    ভারী বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। 

    কতদিন চলবে বৃষ্টি?

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৮ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৮ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ দার্জিলিং,  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার, কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

    মৎস্যজীবীদের জন্য সতর্কতা

    আলিপুর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায়  উত্তর বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। যার ফলে উত্তাল হবে সমুদ্র। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৯১ শতাংশ।

     
  • Link to this news (আজ তক)