• দিঘা যাওয়ার একাধিক ট্রেনের সময় বদল! কখন কোন ট্রেন ছাড়বে?
    ২৪ ঘন্টা | ০২ আগস্ট ২০২৪
  • অয়ন ঘোষাল: শনি-রবি ছুটি থাকলেই ব্যাগ গুছিয়ে বাঙালির অন্যতম প্রিয় ভ্রমণ স্থান দিঘায় ছুটে যান অনেকেই। সারা বছরই বাংলার এই সমুদ্র সৈকতে ভিড় লেগে থাকে। ভারতীয় রেলও ভিড় সামলাতে হিমশিম খায়। এবার বদল ঘটল দিঙা যাওয়ার একাধিক ট্রেনের সময়সূচির। 12857 হাওড়া- দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস শুক্রবার ( ২ অগাস্ট) ৬.৪৫ ঘন্টার পরিবর্তে ১০.৩০ টায় হাওড়া থেকে ছেড়ে যাবে। 

    12858 দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ১০.৩৫ ঘন্টার পরিবর্তে ১৪.২০ টায় দিঘা থেকে ছাড়বে। 22897 হাওড়া-দিঘা কাণ্ডারি এক্সপ্রেস ২ অগাস্ট ১৪.২৫ ঘন্টার পরিবর্তে ১৮.১০ -এ হাওড়া থেকে ছাড়বে বলে জানিয়েছে রেল। 2021 হাওড়া-বারবিল জন শতাব্দী এক্সপ্রেস দেরিতে আসার কারণে হাওড়া থেকে ৯ টায় ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

    ইতোমধ্যেই পূর্ব রেলের তরফে কলকাতা থেকে দিঘা একটি বিশেষ ট্রেন পরিষেবা ট্রেন চালু করা হচ্ছে। ৩০০০ বার্থ এবং ১০ হাজার আসন বিশিষ্ট একটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। কলকাতা স্টেশন থেকে দিঘা এবং ফিরতি পথে দিঘা থেকে কলকাতা স্টেশন পর্যন্ত এই ট্রেন চালু করা হচ্ছে। 03161 কলকাতা- দিঘা স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে পূর্ব রেলের তরফে।

    আগে মালদহ থেকে বিশেষ কোনও ট্রেন সরাসরি দিঘা পর্যন্ত ছিল না। যা নিয়ে আক্ষেপ ছিল। এই অবস্থায় আগামী শনিবার থেকেই মালদহ টাউন-দিঘা এবং রবিবার দিঘা-মালদহ টাউন যাওয়ার বিশেষ ট্রেন অতিরিক্ত পাঁচটি ট্রিপেও চালানো হবে। এমনকী মালদা টাউন থেকে দীঘা যাওয়ার একটি স্পেশাল ট্রেন প্রতি সপ্তাহের শনিবার মালদা টাউন স্টেশন থেকে ছাড়বে। মালদা টাউন থেকে ট্রেনটি ছাড়ার সময় হল দুপুর ১:২৫ মিনিট এবং দীঘা পৌঁছানোর সময় রবিবার রাত ২টো।

  • Link to this news (২৪ ঘন্টা)