• মিড-ডে মিলের খিচুড়িতে বিছে! অভিভাবকদের বিক্ষোভে উত্তাল অঙ্গনওয়াড়ি কেন্দ্র
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৪
  • জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: মিড ডে মিলের খিচুড়িতে বিষধর বিছে! অভিযোগকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা গাইঘাটার পূর্ব চক্রডিঙ্গা মানিক অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। খবর পেয়ে সুপারভাইজার সেখানে গেলে তাঁকে ঘরে বিক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা।

    জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই শুক্রবার গাইঘাটার পূর্ব চক্র ডিঙ্গা মানিক আইসিডিএস সেন্টারে গিয়েছিল কচিকাঁচারা। খাবার নিয়ে বাড়িও যায় তাঁরা। নমিতা দাস নামে এক অভিভাবক জানান, তিনি বাচ্চার জন্য খাবার বাড়ি নিয়ে গিয়েছিলেন। টিফিন বক্স খুলতেই দেখেন খিচুড়িতে পড়ে রয়েছে বিছে! তার পরই খাবার নিয়ে স্কুলে ফিরে আসেন। এই খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েন অন্য অভিভাবকেরা। তারা স্কুলে এসে ভিড় করেন। প্রত্যেকেই আতঙ্কিত, কারণ সকল বাচ্চাই খাবার খেয়েছে। ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। সুপারভাইজারকে ঘিরে প্রবল বিক্ষোভ দেখান।

    এ বিষয়ে রাঁধুনি নিহার নিশা মণ্ডল জানিয়েছেন, তিনি পরিষ্কার-পরিচ্ছন্নভাবে রান্না করেছিলেন। কীভাবে এই বিষাক্ত বিছে খাবার এল সেটা তার জানা নেই। প্রসঙ্গত, এই আইসিডিএস সেন্টারে ৬৩ জন শিশু রয়েছে । তাদের বসবার কোনও জায়গা নেই। তাবু খাটিয়ে তার নিচে রান্না হয়। অভিযোগ সেন্টারের জন্য টাকা অনুমোদন হলেও কোন এক অজানা কারণে সেই কাজ হচ্ছে না বলেই অভিযোগ। বাসিন্দাদের দাবি অবিলম্বে আইসিডিএস সেন্টারের ভবন নির্মাণ করা হোক।
  • Link to this news (প্রতিদিন)