• বিধানসভায় ১০ টাকায় আলু বিক্রি শুভেন্দুর! মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ বিজেপির
    প্রতিদিন | ০২ আগস্ট ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: হু হু করে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিধানসভায় ওয়াকআউট বিজেপির। বিধানসভার গেটে অভিনব বিক্ষোভ দেখাল পদ্মশিবির। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্যোগে প্রতীকী সবজি বিক্রি করা হয়। ১০ টাকায় আলু বিক্রি করেন তাঁরা।

    মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার বিধানসভায় মুলতুবি প্রস্তাব পেশ করে বিজেপি। তা নিয়ে আলোচনা চলছিল বিধানসভায়। সেই সময় অধিবেশন কক্ষ থেকে ওয়াকআউট করে গেরুয়া শিবির। গলায় সবজির প্ল্যাকার্ড লাগিয়ে ১০ টাকা কেজি দরে আলু বিক্রি করেন শুভেন্দু অধিকারী। প্রতীকী সবজি বিক্রির সময় শুভেন্দু বলেন, “২০ এক্কে পাউচ, ২০ দু’গুণে আলু, তিন ২০ টমেটো, পাঁচ ২০ ক্যাপসিকম, সাত ২০ রসুন, আট ২০ আদা, নয় ২০ মটরশুটি, ২০ দশে মুরগি।”

    বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলের অভিযোগ, “চাষিরা দাম পাচ্ছেন না অথচ মানুষ বাজারে সবজি কিনতে পারছেন না। কারণ, মাঝে ফড়েরা দালালি করছে। এই কারণেই ফসলের দাম বৃদ্ধি।” এই বিক্ষোভের জোরাল বিরোধিতা করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলেন,”মূল্যবৃদ্ধির খবর জানামাত্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোরাধ্যায় ব্যবস্থা নিয়েছিলেন। এখন বাজারে সবজির দাম অনেকটাই নিয়ন্ত্রণে। তবু প্রচারের জন্য বিরোধীরা এসব নাটক করছে।”
  • Link to this news (প্রতিদিন)