• নিচে খরস্রোতা নদী, ওপরে গাছের ডালে বসে চার গ্রামবাসী, উদ্ধার সাত ঘণ্টা পর ...
    আজকাল | ০৩ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: নদীতে নৌকা আনতে গিয়ে বিপত্তি। জলের তোড়ে ভেসে গিয়ে সাত ঘন্টা গাছে বসে থাকলেন দুই যুবক। তাঁদের উদ্ধার করতে গিয়ে উত্তম দাশ ও শ্রীকান্ত দাশ নামে গ্রামের আরও দুই বাসিন্দা আটকে থাকেন গাছে। শেষপর্যন্ত বিপর্যয় মোকাবিলা দপ্তরের সাহায্যে উদ্ধার পান তাঁরা। শুক্রবার পূর্ব বর্ধমানের ভাতারে এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, স্থানীয় খড়ি নদীতে জল বাড়তে থাকায় নদীতে থাকা নৌকা আনতে জলে নামেন পাড়হাট দাসপাড়ার বাসিন্দা ফড়িং দাশ ও কর্ণধার দাশ।

    কিন্তু জলের তোড়ে ভেসে যেতে থাকেন দু'জনেই। প্রাণ বাঁচাতে কোনওরকমে আশ্রয় নেন নদীর পাড়ের একটি গাছের ওপর। ইতিমধ্যেই বাড়তে থাকে নদীর জল। তখন ওই গ্রামেরই দুই বাসিন্দা উত্তম ও শ্রীকান্ত তাঁদের উদ্ধার করতে এগিয়ে যান। কিন্তু তাঁরাও স্রোতের দাপটে সমস্যায় পড়ে ওই একই গাছে আশ্রয় নেন। দুপুরে ভাতার থানার পুলিশ জানতে পেরে জেলা বিপর্যয় মোকাবিলা দপ্তরকে জানালে তারা এসে দুপুর দু'টো নাগাদ চারজনকেই উদ্ধার করে পাড়ে নিয়ে আসে।

    পাড়ে এসে কর্ণধর জানান,'নদী পেরিয়ে চাষ করতে যাওয়ার জন্য নদীতে নৌকা রাখা থাকে। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে নদীর জল বাড়তে থাকায় আমরা সকাল সাতটা নাগাদ নৌকা পাড়ে তুলে রাখার জন্য যাই। কিন্তু এত বেশি স্রোত বইছিল যে বাঁচার জন্য আমি আর ফড়িং নৌকা ছেড়ে গাছের ডাল ধরে কোনওরকমে গাছে উঠে যাই। বেলা দু'টোর সময় প্রশাসন আমাদের উদ্ধার করে।' অতিরিক্ত জেলা শাসক অমিয়কুমার দাস বলেন, 'বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা ঠিক সময়ে উপস্থিত হয়ে চারজন গ্রামবাসীকে উদ্ধার করেছেন। তাঁদের সাহসীকতা প্রশংসনীয়।'
  • Link to this news (আজকাল)