• গাড়ি খুলতেই এ কী উদ্ধার হল। থরে থরে কী সাজানো রয়েছে
    আজকাল | ০৩ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বৃহস্পতিবার গভীর রাতে মুর্শিদাবাদ জেলার সালার থানার পুলিশ এক ব্যক্তিকে প্রায় ৩৬০০ বোতল কাফ সিরাপ সহ এক ব্যাক্তিকে গ্রেপ্তার করল। ধৃত ব্যক্তির নাম জাহাঙ্গীর শেখ। অভিযুক্ত সালার থানার পূর্ব শেখপাড়া গ্রামের বাসিন্দা। সাম্প্রতিক সময়ে মুর্শিদাবাদ জেলায় এত পরিমাণ সিরাপ উদ্ধার হওয়ার ঘটনা বিরল। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া কাফ সিরাপের দাম প্রায় ২০ লক্ষ টাকা।

    শুক্রবার ওই ব্যক্তিকে বহরমপুর এনডিপিএস আদালতে পেশ করা হয়েছে। অভিযুক্তের ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন করা হয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে সালার থানার পুলিশের একটি দল কান্দি- কাটোয়া রাজ্য সড়কের উপর জামুলিয়া মোড়ে মুড়ি মিলের কাছে তল্লাশি চালাচ্ছিল। সেই সময় একটি লরি আটক করে তল্লাশি চালাতেই উদ্ধার হয় কাশির সিরাপের বোতল।

    প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বিপুল পরিমাণ ওই সিরাপ বর্ধমান থেকে বহরমপুরের দিকে লরি করে নিয়ে যাওয়া হচ্ছিল। পাচারকারীদের পরিকল্পনা ছিল ডোমকল মহাকুমার কোনও একটি আন্তর্জাতিক সীমান্ত দিয়ে বাংলাদেশে সিরাপ পাচার করার। স্থানীয় সূত্রে খবর, চোরাচালানকারীরা গঙ্গা এবং পদ্মা নদীতে বেড়ে ওঠা জলস্তরের সুযোগ নিয়ে অন্যান্য জিনিসের সঙ্গে বিপুল পরিমাণে এই কাশির সিরাপ বাংলাদেশের বাজারে পাচার করছে। এক পুলিশ আধিকারিক জানান, কাশির সিরাপ বাংলাদেশে মূলত মাদক হিসাবে ব্যবহার করা হয়। ধৃত ব্যক্তির বিরুদ্ধে এনডিপিএস আইনের ২১ (সি)/২৯ ধারাতে মামলা রুজু করেছে পুলিশ।
  • Link to this news (আজকাল)