• দার্জিলিংয়ে দারুন চমক, কাঞ্চনজঙ্ঘা দেখার সঙ্গে থাকছে চমকপ্রদ সুবিধা, এখুনি দেখে নিন...
    আজকাল | ০৩ আগস্ট ২০২৪
  • ‌আজকাল ওয়েবডেস্ক:‌ টাইগার হিলে তৈরি হচ্ছে নতুন প্যাভিলিয়ন। পর্যটকদের জন্য। সেখান থেকেই পর্যটকরা উপভোগ করবেন কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য। দেখতে পাবেন সূর্যোদয়। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (‌জিটিএ)‌ এই পরিকল্পনা নিয়েছে। বর্তমান যে প্যাভিলিয়নটি রয়েছে, সেটি পর্যটকদের জন্য নিরাপদ নয় বলে মনে করছে জিটিএ পর্যটন দপ্তর। নতুন প্যাভিলিয়ন তৈরিতে খরচ হবে প্রায় ২ কোটি টাকা।

    জিটিএ–র পর্যটন দপ্তরের তরফে বলা হয়েছে, ‘‌এখন যে প্যাভিলিয়নটি রয়েছে, সেটিতে ত্রুটি রয়েছে। ফলে পর্যটকদের জন্য একেবারেই নিরাপদ নয়। তাই আর একটি নতুন প্যাভিলিয়ন তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। আর তা তৈরি হয়ে গেলে সানরাইজ ও কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য আরও ভালভাবে উপভোগ করবেন পর্যটকরা। পাওয়া যাবে ২৭০ ডিগ্রি ভিউ। আধুনিক সরঞ্জামে তৈরি করা হবে এই প্যাভিলিয়ন।’‌ 

    জিটিএ ইতিমধ্যেই প্রজেক্ট রিপোর্ট তৈরি করে ফেলেছে। পাস হয়ে গেলেই কাজ শুরু হবে। প্রসঙ্গত, চলতি বছর এক দিনে সর্বোচ্চ ২,৩০০ পর্যটক এবার এসেছিলেন টাইগার হিলে। এমনিতে সংখ্যাটা গড়ে হাজার দেড়েক থাকে। দার্জিলিং থেকে ১২ কিলোমিটার দূরে টাইগাল হিল। অবস্থিত ৮,৫০০ ফুট উচ্চতায়। 
  • Link to this news (আজকাল)