• অবিরাম বৃষ্টিতে জল থইথই কলকাতা বিমানবন্দর, অন্ডালে বাতিল ৫টি বিমান
    প্রতিদিন | ০৩ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ব্যুরো: লাগাতার বর্ষণের জেরে জলমগ্ন কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। বিমান পার্কিয়ের জায়গায় জল জমে রয়েছে। পাশাপাশি এপ্রোন এলাকাতেও জল জমেছে। বিমানবন্দর বন্ধ না হলেও খারাপ আবহাওয়ার জেরে বেশ কিছু বিমান দেরিতে চলাচল করছে। এছাড়াও ভিআইপি রোডের উপর জল দাঁড়িয়ে গিয়েছে। কলকাতা বিমানবন্দর বন্ধ না হলেও একাধিক বিমান বাতিল করেছে অন্ডাল বিমানবন্দর কর্তৃপক্ষ। অন্ডাল বিমানবন্দর সূত্রের খবর, নতুন করে পরিস্থিতি খারাপ না হলে রবিবার থেকে পরিষেবা স্বাভাবিক হবে।

    বৃহস্পতিবার ও শুক্রবার টানা বৃষ্টির জেরে জন্য অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর জলমগ্ন হয়ে পড়েছিল। সারাদিন বিমান চলাচল বন্ধ রাখতে বাধ্য হয় বিমানবন্দর কর্তৃপক্ষ। রানওয়ে থেকে বিমানবন্দরে প্রবেশের রাস্তা, সর্বত্রই জল জমেছিল। পরিস্থিতি এমন দাঁড়ায় বিমান ওঠানামা করার মতো অবস্থা ছিল না সেখানে। কর্তৃপক্ষ শুক্রবারের জন্য বিমানবন্দর বন্ধ রাখার কথা ঘোষণা করেন। আজ শনিবারও বাতিল হয়েছে পাঁচটি উড়ান। মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাইয়ের উড়ান বাতিল। 

    একাধিক উড়ান বাতিল হলেও এদিন বিমানন্দরের জল নেমে গিয়েছে। অন্ডাল বিমানবন্দর উত্তরবঙ্গের সঙ্গে আকাশপথে যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম। শৈল শহর দার্জিলিং বা পাশের রাজ্য সিকিমে ঘুরতে গেলে অনেকেই এই বিমানবন্দরের মাধ্যমে যাতায়াত করেন। এহেন বিমানবন্দর বন্ধ থাকায় সমস্যায় পড়েন যাত্রীরা।
  • Link to this news (প্রতিদিন)