• ধূপগুড়িতে তুলকালাম, আলু রপ্তানিতে বাধা পাওয়ায় রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ কৃষকদের...
    আজকাল | ০৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: আন্তরাজ্য আলু রপ্তানিতে বাধা পেয়ে দফায় দফায় জাতীয় সড়ক অবরোধ করলেন ধূপগুড়ি এলাকার কৃষকরা। অবরোধ তুলতে গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি কৃষকদের। ঘটনায় আহত হন ধূপগুড়ি থানার এক আধিকারিক। কৃষকদের দাবি, অবিলম্বে আন্তরাজ্য আলু রপ্তানি চালু করতে হবে। শনিবার দুপুরে ধূপগুড়ি রেগুলেটেড মার্কেট থেকে মিছিল করে প্রথমে ধূপগুড়ি চৌপথি এলাকায় রাস্তায় আলু ফেলে বিক্ষোভ দেখান কৃষকরা। অবরোধ করা হয় এশিয়ান হাইওয়ে ৪৮ সহ জাতীয় সড়ক।

    পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ধূপগুড়ি মহকুমা পুলিশ আধিকারিক গ্যালসন লেপচা সহ বিরাট পুলিশ বাহিনী। কৃষকদের সঙ্গে ধস্তাধস্তিতে আহত হন ধূপগুড়ি থানার এ এস আই মৃগেন্দ্র নাথ রায়। তড়িঘড়ি তাঁকে ধূপগুড়ি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবরোধকারী কৃষকদের সঙ্গে মহকুমাশাসক আলোচনায় বসার আশ্বাস দেন। তারপর জাতীয় সড়ক থেকে অবরোধ ওঠে। অন্যদিকে, কিছুক্ষণ ফের বিক্ষোভ শুরু হয় ধূপগুড়ি মায়ের থানের সামনে মার্কেট মোড় এলাকায়।

    বিক্ষোভকারী কৃষকদের দাবি, ভিন রাজ্যে যেতে দেওয়া হচ্ছে না আলু। রাজ্যের সীমান্ত গুলোতে গাড়ি গাড়ি আলু আটকে দিচ্ছে পুলিশ। কৃষকদের থেকে আলু কিনছে না পাইকাররা আলু না নেওয়ায় ফলে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন তাঁরা। প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে জানিয়েছেন তাঁরা। তাঁদের দাবি, অবিলম্বে আন্তরাজ্য আলু রপ্তানির অনুমতি দেওয়া হোক। নাহলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন তাঁরা।
  • Link to this news (আজকাল)