• তুমুল বৃষ্টিতে জলমগ্ন কলকাতা বিমানবন্দর, জল থইথই রাস্তাঘাট, বাংলায় দুর্যোগ-দুর্ভোগ আর কতদিন? ...
    আজকাল | ০৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ভারি বৃষ্টিতে নাকাল বাংলা। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি। শুক্রবার বিকেলের পর বেড়েছে বৃষ্টির দাপট। শনিবার সকালেও একটানা ভারি বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। এই পরিস্থিতিতে জল জমেছে কলকাতা বিমানবন্দরের ভিতরে। জলের তলায় বিমানবন্দরের পার্কিং বে, অ্যাপ্রন এলাকা। তবে রানওয়েতে জল জমেনি। খারাপ আবহাওয়ার কারণে সকাল থেকেই দেরিতে বিমান ওঠানামা করলেও, কোনও বিমান বাতিল হয়নি।

    শুধুমাত্র বিমানবন্দর নয়, কলকাতা, হাওড়া, সল্টলেক, ব্যারাকপুরের রাস্তাঘাট যেমন জলমগ্ন, তেমনই দক্ষিণবঙ্গের জেলাগুলির পরিস্থিতিও একইরকম। টানা তিন দিনের বৃষ্টিতে জলের তলায় বহু বাড়ির নিচের তলা। বেড়েছে নদীর জলস্তর। পরিস্থিতির উন্নতি কবে হবে?

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গভীর নিম্নচাপ, সক্রিয় মৌসুমী অক্ষরেখা, দুইয়ের প্রভাবে ভারি বৃষ্টি হচ্ছে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে শনিবারেও ভারি বৃষ্টিপাত হবে। তবে বিকেলের পর থেকে কমবে বৃষ্টির পরিমাণ। এই পরিস্থিতিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা বেশি বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে দক্ষিণবঙ্গে। তবে আগামী বুধবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

    অন্যদিকে আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে ভারি বৃষ্টির সম্ভাবনা। রবিবার ভারি বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ে। সোমবার থেকে অতি ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত কমলা সতর্কতা রয়েছে উপরের জেলাগুলিতে।
  • Link to this news (আজকাল)