• কৃষ্ণনগরে চিকিৎসায় গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: ফের চিকিৎসায় গাফিলতিতে শিশু মৃত্যুর অভিযোগ উঠল কৃষ্ণনগর শক্তিনগর জেলা হাসপাতালের বিরুদ্ধে। ক্ষুব্ধ পরিবার সদস্যরা ভাঙচুর চালায় হাসপাতালে। মুহূর্তে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। শেষে কোতোয়ালির থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে মৃত শিশুর পরিবার।

    পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম লাবণী ঘোষ। বয়স চার বছর। সে গোয়ালদহ এলাকার বাসিন্দা। শনিবার রাতে রাজিবপুরে মামাবাড়ির থেকে বাড়ি ফেরার পথে উলটো দিক থেকে তীব্র গতিতে ছুটে আসা গাড়ি ধাক্কা মারে তাকে। রাস্তায় ছিটকে পড়ে শিশুটি। তড়িঘড়ি বাড়ি লোক ও স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে আসে। অভিযোগ হাসপাতালে দীর্ঘক্ষণ চিকিৎসা হয়নি শিশুটির। যার ফলে তার মৃত্যু হয়েছে। 

    এর পরেই রণক্ষেত্র হয়ে ওঠে হাসপাতাল চত্বর। হাসপাতালে ভাঙচুর চালায় পরিবার। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কোতায়ালি থানার পুলিশ। বাড়ির লোকের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। হাসপাতাল কর্তৃপক্ষও এবিষয়ে মুখ খোলেনি।

    এর আগেও একাধিকবার বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে এই হাসপাতালের বিরুদ্ধে। বার বার একই কাণ্ড ঘটায় হালপাতালের পরিষেবা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে শনিবার চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগে রণক্ষেত্রের চেহারা নেয় বীরভূমের রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালও। ক্ষুব্ধ রোগীর পরিজন হামলা চালায় হাসপাতালে। ব্যাপক ভাঙচুরের পাশাপাশি কর্তব্যরত ইর্ন্টান চিকিৎসককে মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠে।
  • Link to this news (প্রতিদিন)