• কুণালের বিরুদ্ধে ইউটিউব চ্যানেলের মানহানিকর ভিডিও বন্ধের নির্দেশ কেন্দ্রের
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • গোবিন্দ রায়: তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ সম্পর্কে মানহানিকর ‘ভিডিও কন্টেন্ট’ প্রকাশ করে বিপাকে ইউটিউব চ্যানেল ‘বঙ্গটিভি’। সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেলের ‘ফেসবুক পেজ’ ও ‘ইউটিউব’ থেকে কুণাল ঘোষের বিরুদ্ধে ওই সমস্ত আপত্তিকর ভিডিও সরানোর নির্দেশ দিল কেন্দ্রের গ্রিভান্স সেল।

    কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী জানান, সম্প্রতি তৃণমূল সাংসদ কুণাল ঘোষকে নিয়ে মানহানিকর ভিডিও প্রকাশ করে বঙ্গটিভি। অভিযোগ, সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেলে তাঁর ছবি ব্যবহার করে আপত্তিকর ভাষায় কুৎসামূলক মন্তব্য করেন ওই চ্যানেলের সঞ্চালিকা। কুণালকে ব্যক্তিগত আক্রমণ করে একাধিক অবমাননাকর মন্তব্যই শুধু তাই নয়, তাঁর পরিবার সম্পর্কেও একাধিক আপত্তিকর কথা বলা হয়।

    আইনজীবী আরও বলেন, প্রকাশিত ভিডিওতে কুণাল ঘোষের নাম বিকৃত করে, শিক্ষাগত যোগ্যতা ও কাজের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলে অবমাননাকর কথা বলেন সঞ্চালিকা। যা নিয়ে কেন্দ্রের গ্রিভান্স সেল অর্থাৎ সেন্ট্রালাইজড পাবলিক গ্রিভান্স রিড্রেস অ্যান্ড মনিটরিং সিস্টেমে অভিযোগ জানান কুণাল। সেই মানহানির অভিযোগের ভিত্তিতে শনিবার সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল থেকে কুণাল ঘোষ সম্পর্কে আপত্তিকর ভিডিও সরানোর নির্দেশ দিয়েছে গ্রিভান্স সেল। অবিলম্বে ওই সমস্ত ভিডিও সরাতে হবে।
  • Link to this news (প্রতিদিন)