• ঝাড়খণ্ড থেকে ছাড়া জল থেকে বন্যা হচ্ছে বাংলায়, হেমন্ত সোরেনকে চিঠি মমতার...
    আজকাল | ০৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টির জেরে আরও এক লক্ষ কিউসেকের বেশি জল ছাড়ছে ডিভিসি। রবিবার ভোরবেলা থেকে শুরু হয়েছে তার প্রক্রিয়া। বেলা বাড়লে জল ছাড়ার পরিমাণও বৃদ্ধি পেতে পারে। এর ফলে রাজ্যের একাধিক জেলায় বন্যার আশঙ্কা রয়েছে। রবিবার সকালে মাইথন জলাধার থেকে ছ’হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। অন্যদিকে পাঞ্চেত জলাধার থেকে ১ লক্ষ ১৪ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে।

    মাইথন এবং পাঞ্চেত জলাধার থেকে জল ছাড়ার ফলে সেটা দামোদরের দুর্গাপুর ব্যারাজে এসে জমা হয়। এই জল ছাড়ার জেরে বাংলায় বাড়ছে বন্যার আশঙ্কা। এরপরই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি জানিয়েছেন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। বন্যার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তেনুঘাট থেকে হঠাৎ জল ছাড়ার কারণে বাংলায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

    মমতা জানিয়েছেন, 'আমি হেমন্ত সোরেনকে বলেছি, ঝাড়খণ্ড থেকে জল ছাড়ার কারণে বাংলায় বন্যা হচ্ছে। এটা কিছু মানুষের কারণেই হচ্ছে। আমি অনুরোধ করেছি একটা ব্যবস্থা নেওয়ার জন্য। আমি নিজে পরিস্থিতির দিকে নজর রাখছি। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাশাসকদের সঙ্গে কথা বলেছি। আমি বলেছি, পরিস্থিতি বুঝে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য।'
  • Link to this news (আজকাল)