• এই রাস্তায় ফাইন ৭০০ থেকে ৫ হাজার! কলকাতা পুলিশের নতুন সিদ্ধান্ত, সাবধান...
    আজকাল | ০৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: শহরের বুকে গড়ে তোলা হয়েছে মা সেতু। পার্ক সার্কাস মোড় এবং এজেসি বোস রোড হয়ে ওঠা যায় মা উড়ালপুলে। খুব কম সময়ের মধ্যেই পৌঁছে যাওয়া যায় সেক্টর ফাইভ বা গড়িয়া। এবার সেই উড়ালপুলের ক্ষেত্রেই বড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। 

    প্রতিদিন তিনটি থেকে চারটি করে বাইক খারাপ হয়ে পড়ছে উড়ালপুলে। ফলে ব্যাহত হচ্ছে যান চলাচল। অফিস টাইমে ভোগান্তির শেষ থাকে না। এর আগে মা উড়ালপুলে গাড়ি খারাপ হলে জরিমানার অঙ্ক ছিল ৭০০ টাকা। উড়ালপুলে গাড়ি খারাপ হওয়ার ঘটনা ক্রমশ বেড়ে চলেছে দেখে জরিমানার অঙ্ক ৭০০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৫০০০ টাকা। পুলিশ ট্রাফিক সার্জেন্টের একাংশের অভিযোগ, বেসরকারি ক্যাব মালিকদের গাফিলতির কারণেই গাড়ি খারাপ হয় বেশি। করা হয় না ঠিক করে রক্ষণাবেক্ষণ। মালিকদের সচেতন করতেই ১৯০(১) মোটর ভেহিকেলস নিয়মের আওতায় আনা হল। 

    বহুক্ষেত্রে দেখা গিয়েছে মা উড়ালপুলে উঠে গাড়ির তেল শেষ হয়ে গিয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশের রেকার ভ্যানকে এরকম সময় কাজে লাগাতে হয় যার ফলে ব্যাহত হয় যান চলাচল। শুধু তাই নয় ছোটখাটো কোনও সংঘর্ষে এক গাড়ির চালক অন্য গাড়ির চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করে বসেন। যার ফলে হয় হাতাহাতি এবং যানজট। কিছুদিনের মধ্যেই এই বর্ধিত জরিমানার বিষয়টি সমস্ত ট্রাফিক গার্ডকে জানিয়ে দেওয়া হবে।
  • Link to this news (আজকাল)