• জীবনকৃষ্ণ সাহাকে ইডি তলব!
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ ও চন্দ্রজিৎ মজুমদার: মাত্র কিছুদিন আগে জেল থেকে রেহাই পেয়েছেন বড়ঞ্যাঁর বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। এবার ফের শিক্ষা দুর্নীতি মামলায় তাঁকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনই খবর সূত্রের। যদিও বিধায়ক কোনও নোটিস পাননি বলেই জানিয়েছেন।

    ২০২৩ সালের এপ্রিলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার (Jiban Krishna Saha) বাড়িতে তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। এই দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া মিডলম্যানদের সঙ্গে বিধায়কের যোগাযোগ এবং আদানপ্রদানের অভিযোগে এই তল্লাশি। বড়ঞার আন্দি গ্রামে তাঁর বাড়িতে টানা ৭২ ঘণ্টা অভিযান চলাকালীন নিজের দুটি মোবাইল ফোন পুকুরে ফেলে দিয়েছিলেন তৃণমূল বিধায়ক। পরে সন্ধে নাগাদ বাড়ির পিছনদিকের পুকুর ছেঁচে একটি মোবাইল উদ্ধার করেন বিশেষজ্ঞ তদন্তকারীরা। অপরটি তখনও পাওয়া যায়নি। সিবিআইয়ের দাবি, তথ্য লোপাট করতে মোবাইল পুকুরে ছুড়ে ফেলেছেন। টানা জেরার মুখে ভেঙে পড়েছিলেন তৃণমূল বিধায়ক। পরেরদিন ভোরে তাঁকে গ্রেপ্তার করা হয়। প্রায় এক বছর জেলবন্দি থাকার পর চলতি বছরের মে মাসে মুক্তি পেয়েছেন।

    এদিকে বিধায়কের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছে। সেই তথ্যের ভিত্তিতেই জীবনকৃষ্ণকে তলব করা হয়েছে বলে খবর। আগামিকাল অর্থাৎ সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে বলে সূত্রের দাবি। যদিও ইডি তলবের বিষয়টি অস্বীকার করেছেন তৃণমূল বিধায়ক। তাঁর সাফ কথা, “আমার কাছে হাজিরার কোনও নোটিস নেই। হাজিরার কোনও খবরও নেই।”
  • Link to this news (প্রতিদিন)