• জ্যোতিপ্রিয়র সংস্থায় এক বছরে সাড়ে ৬ কোটি নগদ জমা! বিপুল টাকার উৎস কী? তদন্তে ED
    প্রতিদিন | ০৪ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে চাঞ্চল্যকর নথি। এক বছরে নগদে সাড়ে ৬ কোটি টাকা জমা পড়েছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সংস্থায়। প্রায় কোটি টাকা জমা করেছিলেন আনিসুরের ভাই আলিফনুরও। কী সূত্রে এই বিপুল টাকা সংস্থার অ্যাকাউন্টে জমা পড়েছিল, তা খতিয়ে দেখছে ইডি।

    সূত্রের খবর, জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ এক চাটার্ড অ্যাকাউন্ট্যান্টের অফিসে তল্লাশি চালান তদন্তকারীরা। কথনই সেই অফিসের কম্পিউটারে মেলে জ্যোতিপ্রিয়র সংস্থার ব্যালান্স শিট। সেখানে দেখা যায় ২০২১-২০২২ অর্থবর্ষে বালুর সংস্থা ই এইচ গ্রুপ অফ কোম্পানিতে নগদে জমা পড়ে ৬ কোটি ৫৫ লক্ষ টাকা। তার মধ্যে আনিসুরের ভাই আলিফনুর ওই একই অর্থ বর্ষে ই এইচ গ্রুপের কোম্পানিতে নগদে ৯৪ লক্ষ টাকা জমা করেন।

    দীর্ঘদিন ধরেই রেশন দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন। তালিকায় রয়েছেন প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ বাকিবুর রহমানও। বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল দেগঙ্গার তৃণমূল নেতা আনিসুর রহমান ও তাঁর ভাই আলিফকে। দুপুর ১২ টা নাগাদ তাঁরা হাজিরা দেন। টানা ১৪ ঘণ্টা জেরা করা হয়। তার পর রাতে তাঁদের দুজনকে গ্রেপ্তার করা হয়। সূত্রের খবর, জ্যোতিপ্রিয় ও বাকিবুরের সঙ্গে যোগ নিয়ে মুখ খোলেননি ধৃতরা। এবার জ্যোতিপ্রিয় মল্লিকের সংস্থা সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য এল তদন্তকারী সংস্থার হাতে। 
  • Link to this news (প্রতিদিন)