• নদী বাঁধ ভেঙে হুহু করে জল ঢুকছে গ্রামে, বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকা...
    আজকাল | ০৫ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: পূর্ব বর্ধমানের বড়শুলের পুতুন্ডা গ্রামের কাছে বাঁকা নদীর বাঁধ ভেঙে প্লাবিত এলাকা। এলাকার মানুষজনকে আশ্রয়শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় বিধায়ক।

     

    বড়শুল ১ নং গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পুতুন্ডা গ্রামে বাঁকা নদীর বাঁধ ভেঙে এদিন সকালে। খবর পাওয়া মাত্রই পুতু্ন্ডা গ্রাম তদারকিতে যান বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক। এছাড়াও ঘটনাস্থলে যান পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দেবদীপ রায় ও গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ সদস্যরা। 

    পরিস্থিতি মোকাবিলায় দ্রুত বাঁধ মেরামতির কাজে হাত দেওয়া হয়েছে। সাহায্য করছেন গ্রামবাসীরাও। গ্রামের সাধারণ মানুষের সহযোগিতায় বাঁধ মেরামতের কাজ চলছে।

    জানা গেছে, বিধায়ক নিশীথ মালিক জেলাশাসক এবং সেচ দপ্তরকে বিষয়টি জানিয়েছেন। সেচ দপ্তরের পক্ষ থেকেও ব্যবস্থা নেবার কথা জানান হয়েছে।

    গ্রামের বাসিন্দা কৌশিক দাস জানিয়েছেন, 'সকালে বাঁধ ভেঙে যাওয়ার পর থেকে তারা মেরামতের কাজে হাত লাগিয়েছি। কিন্তু পুরোটা করা যায়নি। এখন প্রশাসনের দিকে তাকিয়ে আছি।' 

    অতিরিক্ত জেলাশাসক প্রসেনজিৎ দাস জানিয়েছেন, ওই এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে। কিছুক্ষণ আগেই তা করা হয়েছে। যে ভাঙন হয়েছে তা আমাদের নজরে আছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে।
  • Link to this news (আজকাল)