• 'আমার কাজে হয়তো দলের ক্ষতি হচ্ছে', দলের কড়া নির্দেশে পদত্যাগ অখিল গিরির...
    আজকাল | ০৫ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: তাজপুরে মহিলা বন আধিকারিকের ওপর কটূক্তি ব্যবহারের ঘটনায় মন্ত্রিত্ব থেকে পদত্যাগের ঘোষণা করলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। শনিবারের ঘটনার পর অখিল গিরির বিরুদ্ধে কড়া হয় তৃণমূল কংগ্রেস। নির্দেশ দেওয়া হয় অবিলম্বে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে। রবিবার দলের এই নির্দেশের পরেই পদত্যাগের ঘোষণা করলেন রামনগরের বিধায়ক। জানা গিয়েছে, সোমবার মুখ্যমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দেবেন তিনি। শনিবার বনদপ্তরের আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় রবিবার সকালে দুঃখপ্রকাশ করেন অখিল।

    জানান, ঘটনার পর তিনি দুঃখ পেয়েছেন। তবে তারপরেও এলাকার মানুষের পাশে দাঁড়ানো উচিত ছিল বলে সাফাই গেয়েছেন তিনি। বলেন, 'আমি না গেলে পরিস্থিতি অন্য রকম হতে পারত। ওই ধরনের ব্যবহারের জন্য আমি অনুতপ্ত। কিন্তু এলাকার মানুষের পাশে দাঁড়ানো উচিত ছিল।' উল্লেখ্য, তাজপুরে দোকান উচ্ছেদ নিয়ে বনদপ্তরের মহিলা আধিকারিককে এভাবেই হুমকি দিলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। অভিযোগ, তাজপুরে সমুদ্রের ধারে অবৈধভাবে দোকান ঘর গজিয়ে উঠেছে। সেই দোকান শুক্রবার রাত ১১টা ভেঙে ফেলেছে বনদপ্তরের আধিকারিকরা। এই কথা মন্ত্রীর কানে যেতেই শনিবার সকালে তিনি আসেন।

    বনদপ্তরের আধিকারিকের সঙ্গে রীতিমত বচসা বাধে। ওই মহিলা আধিকারিককে রীতিমত পেটানোর হুমকি দেন অখিল। পাশাপাশি চলে শাসানি। ‘বেয়াদপ, জানোয়ার’ বলে কটুক্তি করতে শোনা যায়। বলেন, 'যেন রাষ্ট্রপতির ক্ষমতা নিয়ে এসেছে।' ঘটনার পর ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ে তৃণমূল। দলের তরফে দুঃখপ্রকাশ করে বনদপ্তরের ওই আধিকারিককে ফোন করেন কুণাল ঘোষ। রাজ্যের বনমন্ত্রী বীরবাহা হাঁসদাও ওই মহিলা আধিকারিককে ফোন করে খোঁজ নেন।
  • Link to this news (আজকাল)