• মঙ্গলবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের বাড়বে বৃষ্টি
    প্রতিদিন | ০৫ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: ফের ঘনাচ্ছে দুর্যোগ। সোমবার সকাল থেকেই অঝোর বৃষ্টিতে ভিজছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্ত। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে ফের বাড়বে বৃষ্টি। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

    আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। মঙ্গলবার ফের ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ওইদিন ভারী বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় দিনভর মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৯ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৫ শতাংশ।

    ভারী বৃষ্টি থেকে আপাতত রেহাই নেই উত্তরবঙ্গেরও। সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে দার্জিলিং,কালিম্পং, কোচবিহার জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। মালদহ ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হতে পারে। কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। বৃহস্পতিবার আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। তবে অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ প্রশাসনের। পরিস্থিতির দিকে নজর রেখেছে নবান্ন।
  • Link to this news (প্রতিদিন)