• জয়নগরে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত ১
    প্রতিদিন | ০৫ আগস্ট ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: প্রবল বৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে। মাটির বাড়ির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল বছর বত্রিশের এক মহিলার। পাশাপাশি এই দুর্ঘটনায় আহত হয়েছেন এক শিশু-সহ ৪ জন। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে জয়নগরের বকুলতলা থানার বেলেদুর্গানগর পঞ্চায়েতের পূর্ব রঘুনাথপুর গ্রামে। আহত উদ্ধার করে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে মাটির বাড়িতে বাস করতেন নূর জামাল জমাদার। রবিবার আনুমানিক রাত ৯টা নাগাদ খাওয়া সেরে ঘুমোচ্ছিলেন পরিবারের সদস্যরা। ঘুমের মধ্যেই হঠাৎ ভেঙে পড়ে বাড়ির দেওয়াল। পাঁচ ও নয় বছরের দুই শিশু, বছর পনেরোর দুই কিশোর-কিশোরী সহ জখম হন নূরের স্ত্রী শাহানারা। দুর্ঘটনায় নূর নিজেও সামান্য আহত হন। দুর্ঘটনার কথা জানতে পেরে স্থানীয় বাসিন্দারাই তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। প্রথমে নিয়ে যাওয়া হয় নিমপীঠ গ্রামীণ হাসপাতালে। পরে স্ত্রী-সহ তিন জনকে সেখান থেকে স্থানান্তর করা হয় কলকাতায় চিত্তরঞ্জন হাসপাতালে। সেই সময় পথেই মৃত্যু হয় শাহনারার।

    স্থানীয় পঞ্চায়েত সদস্য শহিদুল্লাহ মণ্ডল বলেন, রবিবার রাতে দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে এলাকার মানুষ এসে মাটি সরিয়ে উদ্ধার করেন সকলকে। স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখানে ২ জনকে ছুটি দেওয়া হয়। বাকিদের অবস্থা গুরুতর হওয়ায় কলকাতার হাসপাতালে রেফার করা হয়। তবে দক্ষিণ বারাসত পার হওয়ার আগেই মৃত্যু হয় নূরের স্ত্রী শাহানারার। পঞ্চায়েত সদস্যের অভিযোগ, এরা এলাকার অত্যন্ত গরিব মানুষ। পাকা বাড়ি না থাকার জেরেই এই দুর্ঘটনার মুখে পড়তে হল এদের।

    যদিও কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টি হয়ে গিয়েছে এলাকায়। যার জেরেই মাটির বাড়ির দেওয়াল ভেঙে পড়তে পারে বলে অনুমান করছেন এলাকাবাসীরা।
  • Link to this news (প্রতিদিন)