• জরিমানা বা আইনি ব্যবস্থা নয়, মত্ত যুবকদের নেশা ছাড়াতে রাতে বাজারে লেবু আনতে ছুটল পুলিশ ...
    আজকাল | ০৬ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: লেবু আনতে ছুটল পুলিশ। উদ্দেশ্য, মদ্যপানের পর নেশা কাটানো। বাজার খুঁজে লেবু এনে সেই লেবুর রস তিন যুবককে খাইয়ে সুস্থ করার পর তাঁদের গন্তব্যে পাঠিয়ে দেওয়া হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মত্ত যুবকরা সকলেই তীর্থ করতে যাচ্ছিলেন। পথে মাত্রাতিরিক্ত মদ্যপান করে অসুস্থ হয়ে পড়েছিলেন। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গের ধূপগুড়িতে। 

    জানা গিয়েছে, ওইদিন রাতে ফালাকাটা থেকে তিন যুবক বাইকে চেপে স্থানীয় একটি মন্দিরে জল ঢালতে যাচ্ছিলেন। রাতে টহল মারার সময় পুলিশ দ্রুতগতিতে যাওয়া একটি বাইক আটকায়। ট্র্যাফিক গার্ডের ওসি বসন্ত পাখরিন লামা কথা বলে বুঝতে পারেন তিনজনেই অতিরিক্ত মদ্যপান করে আছেন। 

    এই অবস্থায় বাইক চালালে যে কোনও মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে। ফলে জরিমানা নয়, তিন যুবককে সুস্থ করে তোলার জন্য রাতেই স্থানীয় একটি বাজার থেকে লেবু কিনে আনেন তিনি। দীর্ঘক্ষণ ধরে তাঁদের সেই লেবুর রস খাওয়ানো হয়। অবশেষে তাঁরা সুস্থ হয়ে উঠলে পুলিশ তাঁদের ধর্মস্থানের উদ্দেশ্যে পাঠিয়ে দেয়। 

    ঘটনায় একদিকে যেমন পুলিশের এই মানবিক মুখের জন্য কিছু মানুষ প্রশংসা করেছেন তেমনি পুলিশকে আরও কঠোর হয়ে এই নেশাগ্রস্ত লোকজনের বিরুদ্ধে অভিযান চালানোর পক্ষে মত দিয়েছেন বেশ কিছু সংখ্যক মানুষ। তাঁদের দাবি, আইনিভাবে যদি এই ধরনের লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হয় তবে এই প্রবণতা বাড়বে‌। তৈরি হবে দুর্ঘটনার সম্ভাবনা।
  • Link to this news (আজকাল)