• 'অখণ্ড বাংলার' প্রসঙ্গে একমত মমতা-শুভেন্দু! বাদল অধিবেশনে বিরল সৌজন্য বিধানসভায় ...
    আজকাল | ০৬ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বাদল অধিবেশনের শেষ দিনে বিরল সৌজন্য দেখল বিধানসভা। বাংলাভাগ বিরোধী প্রস্তাবে একমত শাসক-বিরোধী দুই দল। বাংলা ভাগ নিয়ে গত কয়েকদিনে আলোচনা তীব্র হয়েছে। এর আগে বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'আসুক বাংলা ভাগ করতে। দেখিয়ে দেব কী করে রুখতে হয়।'

    এই পরিস্থিতিতে সোমবার বিধানসভায় বাংলা ভাগ বিরোধী প্রস্তাব পেশ করেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এই আলোচনায় রাজ্যের বিরোধী দলনেতা, বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী অনুরোধ করেন 'অখণ্ড পশ্চিমবঙ্গের উন্নয়নের প্রস্তাব' আনার জন্য।

    সূত্রের খবর, প্রাথমিক ভাবে বিধানসভার অধ্যক্ষ এই প্রস্তাব যুক্ত করতে রাজি হননি। যদিও শুভেন্দুর পরেই বক্তব্য রাখেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি শুভেন্দু অধিকারীর প্রস্তাব অধ্যক্ষকে যুক্ত করতে বলেন। এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, 'আমি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় বিশ্বাসী।' তারপরেই বিধানসভায় এদিন ঐকবদ্ধ প্রস্তাব পাশ হয়, যাতে শাসক-বিরোধী দু' পক্ষই সম্মতি জানিয়েছে।

    এই প্রস্তাবে সরকার পক্ষের বক্তব্য ছিল, যে কোনও মূল্যে রক্ষা করা হবে অখণ্ড বাংলাকে। তারসঙ্গেই বিরোধী দলনেতার প্রস্তাবে যুক্ত হয় 'অখণ্ড পশ্চিমবঙ্গের উন্নয়ন' প্রস্তাব।' এদিন বিধানসভা থেকে বেরিয়েও এই প্রসঙ্গে কথা বলেন রাজ্যের বিরোধী দলনেতা। সঙ্গেই তিনি মনে করিয়ে দেন, কারও ব্যক্তিগত মতামত, দলের মতামত ভাবা উচিত নয়।
  • Link to this news (আজকাল)