• চা দিতে দেরি করা নিয়ে বচসায় ঘর ছাড়েন স্ত্রী, ফিরলেন স্বামীর কাছে
    বর্তমান | ০৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইলের নেশায় মাঝে মধ্যেই স্বামীকে চা দিতে দেরি করতেন স্ত্রী আলো সেন। আর তা নিয়ে রেগে যেতেন স্বামী শম্ভু সেন। গজরাতে গজরাতে বাড়ি থেকে বেরিয়ে পাড়ার দোকানে গিয়ে চা খেতেন তিনি। এনিয়ে স্বামী‑স্ত্রীর মধ্যে মাঝেমধ্যেই অশান্তি হতো। শেষ পর্যন্ত পরিস্থিতি এমন জায়গায় গিয়েছিল যে, এক সকালে মানিকতলার বাগমারি রোডের বাড়ি থেকে বেরিয়ে স্ত্রী জোড়াসাঁকো এলাকায় এক আত্মীয়ের বাড়িতে চলে যান। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি স্বামীর বিরুদ্ধে শিয়ালদহ আদালতে খোরপোশের মামলা দায়ের করেন।

    আদালত সূত্রের খবর, ওই ঘটনার পরে বার দুয়েক স্ত্রীকে ফিরিয়ে আনার জন্য জোড়াসাঁকোর ওই আত্মীয়ের বাড়িতে যান স্বামী। কিন্তু তাতে চিড়ে ভেজেনি। জুলাই মাসের প্রথম সপ্তাহে দুই পরিবারের আত্মীয়‑স্বজন ওই প্রৌ‌ঢ় দম্পতিকে নিয়ে আলোচনায় বসেন। আত্মীয়রা ওই দম্পতিকে পরামর্শ দেন, মামলা মিটিয়ে নেওয়ার জন্য। আলোচনা ফলপ্রসূ হয়। আলোদেবী সকলের উপস্থিতিতে জানান, তিনি স্বামীর বিরুদ্ধে মামলা তুলে নেবেন। সেই মতো বৃহস্পতিবার ওই দম্পতি আসেন শিয়ালদহ আদালতে। সঙ্গে আসেন দুই পরিবারের ছয় আত্মীয়। সেখানে আলোদেবী তাঁর কৌঁসুলিকে জানান, তিনি খোরপোশের মামলা তুলে নিতে চান। তিনি যেন এনিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেন।

    এদিন শিয়ালদহ কোর্ট চত্বরে দাঁড়িয়ে আলোদেবী বলেন, পারিবারিক বিষয় নিয়ে সমস্যা হয়েছিল। তাই আত্মীয়ের বাড়িতে চলে গিয়েছিলাম। সেখান থেকেই আইনজীবীর পরামর্শ মেনে মামলা করি। কিন্তু এখন সমস্যা মিটেছে। তাই মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অন্যদিকে, শম্ভুবাবু বলেন, ভালোয় ভালোয় সব মিটে গিয়েছে। তাই এখন আর ওসব নিয়ে আলোচনা করতে চাই না। এদিন বিকেলে ওই দম্পতিকে দেখা গেল আত্মীয়‑স্বজনের মাঝে বসে মেজাজে চায়ে চুমুক দিতে। সন্ধ্যা নামার আগেই তাঁরা একত্রে ফিরে যান বাগমারির বাড়িতে।
  • Link to this news (বর্তমান)