• মন্ত্রী অখিল গিরির ইস্তফাপত্র গৃহীত
    বর্তমান | ০৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কারামন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন অখিল গিরি। তাঁর ইস্তফাপত্র গৃহীত হয়েছে বলে সোমবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনদপ্তরের রেঞ্জ অফিসারের সঙ্গে কর্তব্যরত অবস্থায় অভব্য আচরণ করার অভিযোগ ওঠে অখিলের বিরদ্ধে। ওই ঘটনায় ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশমতো মন্ত্রীপদ থেকে ইস্তফা দিয়েছেন অখিল। এদিন বিধানসভায় এসে ইস্তফাপত্র দিয়ে যান অখিল। তবে বিধানসভার অধিবেশন কক্ষে তিনি প্রবেশ করেননি। মুখ্যমন্ত্রীর সঙ্গে অখিলের সরাসরি সাক্ষাৎ হয়নি বলেই খবর। 

    এমনকী এদিন থেকে বিধানসভায় এসে মন্ত্রী নয়, সাধারণ বিধায়কদের খাতাতেই স্বাক্ষর করেছেন অখিল গিরি। তবে অখিলের ছেলে সুপ্রকাশ গিরির সামাজিক মাধ্যমে লেখা একটি পোস্ট নিয়ে বেশ চর্চা হয়েছে। সুপ্রকাশ লিখেছেন, ‘যাক অন্তত দুর্নীতির দায়ে মন্ত্রিসভা থেকে বরখাস্ত হতে হয়নি, সাসপেন্ড হতে হয়নি বা ইস্তফা দিতে হয়নি। অসহায় গরিব দলিত পরিবারের মানুষের জন্য লড়াই করতে গিয়ে জিততে পারিনি, হেরে গিয়েছ। মাথা নিচু নয়, উঁচু করেই ইস্তফা দিয়েছি। হ্যাটস অফ বাবা।’ 

    অন্যদিকে, রামনগরের তাজপুর এলাকায় সাধারণ মানুষজন মিছিল করেছেন। এদিকে অখিলের জায়গায় কে মন্ত্রী হবেন, তা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে। তবে মন্ত্রিসভায় রদবদল সংক্রান্ত ফাইল বেশ কিছুদিন ধরে রাজভবনে পড়ে আছে। মন্ত্রিসভায় রদবদল সংক্রান্ত দুটি চিঠি রাজভবনে পাঠিয়েছিল নবান্ন। ১০ জুলাই থেকে তা রাজভবনে পড়ে আছে। 
  • Link to this news (বর্তমান)