• দেওয়াল চাপা পড়ে দুই শিশুর মৃত্যু জীবনতলায়
    বর্তমান | ০৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা ও সংবাদদাতা, বারুইপুর: জয়নগরের পর এবার জীবনতলা। মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল দুই শিশুর। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে জীবনতলা থানার আঠারোবাঁকির দক্ষিণ কুমিরমারি গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত শিশুর নাম সমীর মোল্লা (২) ও উচাইবা মোল্লা (৬)। এদিকে, রবিবার রাতে জয়নগরে একইভাবে দেওয়াল চাপা পড়ে এক বধূর মৃত্যুর ঘটনায় গ্রামে আতঙ্ক তৈরি হয়েছে। কারণ সেখানে আরও ১০০টি মাটির বাড়ি রয়েছে। বৃষ্টির জল নামার পর এখন মাটি আলগা হতে শুরু করেছে বলে দাবি গ্রামবাসীদের। 

    গত কয়েকদিনের টানা বৃষ্টিতে কুমিরমারি এলাকার বাসিন্দা সিদ্দিক মোল্লার বাড়ির মাটির দেওয়াল দুর্বল হয়ে পড়ে। স্থানীয়রা জানিয়েছেন, বৃষ্টির মধ্যেই কয়েকজন শিশু খেলা করছিল। হঠাৎ বৃষ্টি বেড়ে যাওয়ায় দেওয়ালের পাশে ঘরের অ্যাজবেস্টসের নীচে আশ্রয় নিয়েছিল সমীর ও উচাইবা। বাকিরা ছিল অন্যদিকে। তখনই ওই দেওয়াল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে তাদের উপর। এই দেখে বাড়ির লোকজন চিৎকার করলে ছুটে আসেন আশপাশের লোকজন। তাঁরাই ওই দুই শিশুকে ধ্বংসস্তূপের নীচে থেকে টেনে বের করে মঠেরদিঘি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। 

    এদিকে, জয়নগর ২ নম্বর ব্লকের বেলেদুর্গানগর পঞ্চায়েতের পূর্ব রঘুনাথপুর গ্রামের বাসিন্দারা এখন আতঙ্কে দিন কাটাচ্ছেন। কারণ, সাহানারা বেগম নামে এক বধূ দেওয়াল চাপা পড়ে আগের দিনই মারা গিয়েছেন। যেভাবে বৃষ্টি হচ্ছে, তাতে যখন তখন মাটির দেওয়াল ধসে পড়তে পারে বলে তাঁদের আশঙ্কা। জানা গিয়েছে, রবিবার রাতে ঘটনায় দু’জন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার তাঁদের ছেড়ে দেওয়া হয়। গ্রামবাসীরা বলেন, গ্রামে একজনের মৃত্যু আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। আমাদেরও পরিবার নিয়ে মাটির বাড়িতে থাকতে এখন ভয় হচ্ছে। বৃষ্টির জেরে দেওয়াল আলগা হয়ে যাচ্ছে। এই নিয়ে স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসনের কাছে দরবার করলেও পাকা ঘর মেলেনি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মৃতদের পরিবারকে ক্ষতিপূরণের জন্য নবান্নে ফাইল পাঠানো হয়েছে। 
  • Link to this news (বর্তমান)