• মধ্য হাওড়ার ৩টি ফ্ল্যাটে হানা দিয়ে নগদ ও গয়না মিলিয়ে ৪০ লক্ষ টাকার সামগ্রী লুট
    বর্তমান | ০৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নবনির্মিত সাততলা আবাসন। সেখানে একাধিক ফ্ল্যাট। বাসিন্দাদের অনেকেই ভিন রাজ্যের। কেউ কাজের সূত্রে আবার কেউবা পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বাইরে গিয়েছেন। সেই সুযোগেই ঘটল দুঃসাহসিক চুরি। সোমবার ভোররাতে মধ্য হাওড়ার রাজবল্লভ সাহা লেনের ওই আবাসনের তিনটি ফ্ল্যাটে দেদার লুটপাট চালায় দুষ্কৃতীরা। নগদ টাকা, সোনা-রুপোর গয়না, ধাতব মূর্তি সহ সব মিলিয়ে প্রায় ৪০ লক্ষ টাকার সামগ্রী চুরি হয়েছে বলে অভিযোগ। সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের খোঁজ শুরু করেছে হাওড়া থানার পুলিস।

    হাওড়া পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের ওই আবাসনে মোট ২২টি পরিবার থাকে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনার সময় তিনটি পরিবারের কোনও সদস্যই ফ্ল্যাটে উপস্থিত ছিলেন না। ভোর সাড়ে তিনটে নাগাদ তিন দুষ্কৃতীর একটি দল আবাসনের মূল গেটের তালা ভেঙে ভিতরে ঢোকে। একতলার বাসিন্দা শিবব্রত গঙ্গোপাধ্যায়ের ফ্ল্যাটে প্রথমে ঢুকে লুটপাট চালায় তারা। আলমারি ভেঙে ২০ হাজার নগদ টাকা, একটি সোনার চেন ও আংটি চুরি করে তারা। এরপর একতলার গোডাউন তছনছ করে দুষ্কৃতীরা। সেখানে কিছু না পেয়ে সিঁড়ি বেয়ে তিনতলায় অজিতকুমার সাউয়ের ফ্ল্যাটের দরজা ভেঙে ভিতরে ঢোকে তারা। অসমের বাসিন্দা অজিতবাবুর পরিবারের কেউই ফ্ল্যাটে ছিলেন না তখন। প্রতিটি ঘর তছনছ করেও কিছু পায়নি দুষ্কৃতী দলটি। এরপর আবাসনের পঞ্চম তলায় প্রসাদ পদমের ফ্ল্যাটের তালা ভাঙে তারা। প্রসাদবাবু পরিবার নিয়ে মহারাষ্ট্রের বাড়িতে গিয়েছিলেন একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে। তাঁর ফ্ল্যাটেই সব থেকে বেশি লুটপাট চালানো হয়। প্রায় ১১ ভরি সোনার গয়না, রুপোর তৈরি ঠাকুরের মূর্তি এবং নগদ প্রায় ২০ লক্ষ টাকা চুরি হয়েছে তাঁর ফ্ল্যাট থেকে।

    এদিন ভোর ৫টা নাগাদ শিবব্রতবাবু ফ্ল্যাটে ঢুকে লুটপাটের বিষয়টি টের পান। এরপর একে একে বাকি দু’টি ফ্ল্যাটেও চুরির ঘটনা সামনে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে হাওড়া থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, নবনির্মিত এই আবাসনে কোনও নিরাপত্তারক্ষী ছিল না। বাসিন্দাদের কেউ যাতে দুষ্কৃতীদের উপস্থিতি টের না পায়, সেজন্য লিফটের বদলে সিঁড়ি দিয়ে উঠেছিল তারা। শুধু তাই নয়, চুরির সময় অন্যান্য ফ্ল্যাটের দরজা বাইরে থেকে আটকে দেয় দুষ্কৃতীরা। লুটপাট চালানোর পর আবাসন থেকে তিন দুষ্কৃতীর বেরিয়ে যাওয়ার ছবি ধরা পড়েছে সিসি ক্যামেরায়। সেই ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। আবাসনের বাসিন্দা তরুণ আঢ্য বলেন, এলাকায় এই ধরনের চুরির ঘটনা আগে কখনও হয়নি। অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা রীতিমতো আতঙ্কে রয়েছেন। আরেক আবাসিক তৃণমূলের স্থানীয় ওয়ার্ড প্রেসিডেন্ট শৈলেন দাস বলেন, পুলিস সমস্ত সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে গিয়েছে। আশা করছি, দুষ্কৃতীরা দ্রুত ধরা পড়বে। আবাসনের কমিটির তরফে নিরাপত্তা রক্ষীর আশ্বাস দেওয়া হয়েছে।
  • Link to this news (বর্তমান)