• রামপুরহাট মেডিক্যালে পাহারায় ১২ পুলিসকর্মী
    বর্তমান | ০৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, রামপুরহাট: সোমবার কর্তব্যরত চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে রামপুরহাট থানা ও এসডিপিওর কাছে স্মারকলিপি দিল আইএমএর রামপুরহাট শাখা। চিকিৎসকদের পাশাপাশি অংশ নেন মেডিক্যালের অধ্যক্ষ করবী বড়াল ও এমএসভিপি পলাশ দাস। 

    চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে রামপুরহাট মেডিক্যালে ভাঙচুর, চিকিৎসকদের মারধরের ঘটনা এখন নিত্যদিনের হয়ে দাঁড়িয়েছে। অধিকাংশ ক্ষেত্রে বিক্ষোভকারীরা অভিযোগে জানাচ্ছেন, সিনিয়র চিকিৎসকরা নার্সিংহোম, চেম্বারে বেশি সময় দিচ্ছেন। ইর্ন্টানরা মেডিক্যাল চালাচ্ছেন। তাতেই এই মৃত্যু। গত শনিবার এক যুবকের মৃত্যু ঘিরে রণক্ষেত্র হয়ে ওঠে মেডিক্যাল চত্বর। মৃতের আত্মীয় পরিজনরা হামলা চালিয়ে প্রায় দু’লক্ষ টাকার ওষুধ, ইঞ্জেকশন নষ্ট করার পাশাপাশি সিনিয়র ও ইর্ন্টান মিলিয়ে চার চিকিৎসককে মারধর করে তারা। এর আগেও এমন তাণ্ডবের ঘটনা ঘটেছে। নিরাপত্তার দাবিতে ইন্টার্নরা কর্মবিরতি পালনের পাশাপাশি মেডিক্যালে স্থায়ী পুলিস ক্যাম্পের জন্য দাবি জানিয়ে আসছেন। মেডিক্যালের তরফে পুলিসের ডিজিকেও আবেদন জানানো হয়। কিন্তু তা না হওয়ায় ক্ষুব্ধ চিকিৎসক মহল। এদিকে মেডিক্যালে একের পর এক তাণ্ডবের ঘটনা ঘটেই চলছে। স্বভাবতই আতঙ্কের পরিবেশে কাজ করতে হচ্ছে চিকিৎসকদের। 

    এরই প্রতিবাদে এদিন প্রথমে আইএমএর রামপুরহাট শাখার প্যাডে থানার আইসিকে স্মারকলিপি দেওয়া হয়। আইএমএর রামপুরহাট সম্পাদক স্বরূপ সাহা বলেন, কর্তব্যরত চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সুরক্ষা দেওয়ার জন্যই এই স্মারকলিপি। আমাদের দাবি, যতদিন না পুলিস ক্যাম্প হচ্ছে, ততদিন সুপার স্পেশালিটি হাসপাতালের ইমার্জেন্সি, মাদার অ্যান্ড চাইল্ড বিল্ডিংয়ের সিসিইউর সামনে সশস্ত্র পুলিস মোতায়েন করতে হবে। যাতে নিরাপদ কাজের পরিবেশ ফিরে আসে। সেই সঙ্গে মেডিক্যালের ১ নম্বর গেটে যানজট নিয়ন্ত্রণ ও চিকিৎসকদের মারধর, সরকারি সম্পত্তি নষ্টের ঘটনায় সকল অভিযুক্তদের জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তার করতে হবে। 

    রামপুরহাট থানার আইসি সুকমল ঘোষ বলেন, ঘটনার পর থেকে পুলিস ও সিভিক মিলিয়ে ১০জন করে থাকছেন। সেই সংখ্যা বাড়িয়ে ১২জন করা হবে। সেই সঙ্গে বাকি অভিযুক্তদের খোঁজ চলছে। অন্যদিকে আইএমএর ১৫ সদস্যের দলটি এসডিপিও গোবিন্দ সিকদারকেও স্মারকলিপি দেন। এমএসভিপি বলেন, এসডিপিও মেডিক্যালে স্থায়ী পুলিস ক্যাম্পের জন্য তোড়জোড় শুরু করেছেন। সেক্ষেত্রে আমরা জায়গা দেব।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)